Tuesday, January 31, 2023

আটপাড়ায় আশ্রয়ণ প্রকল্প বদলে দিয়েছে গৃহহীন মানুষের জীবন

মো: আসাদুজ্জামান খান সোহাগ, স্টাফ রিপোর্টার

- Advertisement -

সারা দেশে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা গৃহহীনদের দুঃখ-কষ্ট লাগবের জন্য বিনা মূল্যে আশ্রয়ণ প্রকল্পের ঘর উপহার দিয়ে তাদেরকে সুন্দর পরিবেশে জীবন-যাপন করার সুযোগ সৃষ্টি করে দিয়েছে।

- Advertisement -

নেত্রকোণা জেলার আটপাড়া উপজেলার ৭টি ইউনিয়নে ২৫৩টি ঘর নির্মাণের মাধ্যমে ২৫৩টি গৃহহীন পরিবার বসবাস করতে পারবে। স্বরমুশিয়া ইউনিয়নে ১৬টি, শুনই ইউনিয়নে ৮৩টি, লুনেশ্বর ইউনিয়নে ২১টি, বানিয়াজান ইউনিয়নে ০৯টি, তেলিগাতী ইউনিয়নে ২৬টি, দুওজ ইউনিয়নে ৫০টি ও সুখারী ইউনিয়নে ৪৮টি ঘরসহ মোট ২৫৩টি ঘর নির্মাণের বরাদ্দ রয়েছে। বরাদ্দকৃত ঘর গুলোর মধ্যে ১৮৮ ঘর উপহার স্বরূপ গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে এবং বাকী ঘর গুলো অতি দ্রæত সময়ের মাধ্যে হস্তান্তর করা হবে। প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসকগণ নিয়মিত ভাবে তদারকি করে যাচ্ছেন।

আশ্রয়ণ প্রকল্পে থাকা পরিবার গুলোর সাথে কথা বললে তারা জানান, আমাদের কোন ঘর-বাড়ি না থাকায় পরিবার নিয়ে অন্যের বাড়িতে থাকতে হতো। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে আমাদের পরিবার নিয়ে থাকার সুযোগ সৃষ্টি করায় আমরা অত্যন্ত খুশি। আল্লাহ প্রধানমন্ত্রীর দীর্ঘ দিন বেঁচে থাকার সুযোগ দান করুন।

- Advertisement -

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো: শাকিল আহমেদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ আশ্রয়ণ প্রকল্প নির্মাণে জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসকগণ নিয়মিত তদারকির মাধ্যমে ১৮৮টি ঘর হস্তান্তর করা হয়েছে এবং বাকী ঘর গুলো দ্রæত সময়ের মধ্যে তাদের মাঝে হস্তান্তর করার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।

আরও পড়ুন: আটপাড়া উপজেলার বিভিন্ন উন্নয়ন মূলক কাজ পরিদর্শন করেন: জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ