Tuesday, January 31, 2023

আটপাড়ার দীর্ঘদিনের সেচের ঝামেলা সমাধান করলেন ইউএনও মো: শাকিল আহমেদ

মো: আসাদুজ্জামান খান সোহাগ , স্টাফ রিপোর্টার

- Advertisement -

নেত্রকোণা জেলার আটপাড়া উপজেলার প্রত্যন্ত সুখারী ইউনিয়নের করারধূপ গ্রামে প্রায় ৭০ একর জমিতে সেচের পানি সরবরাহকে কেন্দ্র করে ১ম পক্ষ বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুল হাই ও দ্বিতীয় পক্ষ মো: আনোয়ার হোসেন এর লোকজন সংঘর্ষে জড়িয়ে থানা ও আদালতে মামলা-মোকদ্দমা রুজু করেন। এই সমস্যাটি দীর্ঘীদন যাবৎ চলমান থাকায় এলাকায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে এবং ইরি-বোর মৌসুমে সেচের পানি না দিতে পারায় সাধারণ কৃষকের প্রায় ৭০ একর জমির ফসল উৎপাদন অসম্ভব হয়ে পড়ছিল।

- Advertisement -

এই বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মো: শাকিল আহমেদ এর দৃষ্টি গোচর হলে উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মো: খায়রুল ইসলাম ও সুখারী ইউনিয়নের বর্তমান ও সাবেক চেয়ারম্যান, ইউ.পি. সদস্য এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে বুধবার (২৫ জানুয়ারি) বিকালে উভয় পক্ষের উপস্থিতিতে আলোচনা সভার মাধ্যমে সমস্যার নিরুসন করেন। এতে সাধারণ কৃষকগণের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে এবং এলাকার শান্তি-শৃঙ্খলা ফিরে এসেছে। স্থানীয় কৃষকগণ সমস্যা নিরুসন হওয়ার পর তারাহুড়া করে ড্রেনের কাজ শুরু করে দিয়েছেন।

এ ব্যাপারে উভয় পক্ষের লোকজন এবং স্থানীয় কৃষকগণে সাথে কথা বললে তারা জানান, সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার মো: শাকিল আহমেদ নিজে দায়িত্ব নিয়ে আমাদের সমস্যা সমাধান করায় এলাকবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি।
উপজেলা নির্বাহী অফিসার মো: শাকির আহমেদ জানান, মাননীয় প্রধানমন্ত্রীর যে উদ্যোগ ১ ইঞ্চি জায়গাও অনাবাদি থাকবে না। আমরা এরই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। দীর্ঘ দিনের করারধূপ গ্রামের সেচের সমস্যাটি নিরসন করতে পেরেছি। এতে এলাকাবাসীর মধ্যে শান্তি-শৃঙ্খলা ফিরে এসেছে।

- Advertisement -

আরও পড়ুন: গভীর রাতে শীতার্ত এতিমদের পাশে ফুলপুরের ইউএনও

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ