Tuesday, November 29, 2022

‘আরআরআর’-এর সাফল্যকে ছাড়িয়ে গেলো ফাওয়াদ খান অভিনীত ‘দ্য লেজেন্ড অফ মওলা জাট’

বিনোদন ডেস্ক:

- Advertisement -

২০২২-এ বলিউডে মুক্তিপ্রাপ্ত ব্লকবাস্টার সিনেমা গুলির মধ্যে অন্যতম এসএস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’। এই বছর দেশের সর্বাধিক ব্যবসা করা সিনেমা গুলির মধ্যে জায়গা করে নিয়েছে এস এস রাজামৌলি পরিচালিত এই সিনেমা। শুধু ভারতেই নয় বিদেশের বিভিন্ন শহরেও প্রশংসিত হয়েছে ছবিটি। এখনও পর্যন্ত ছবিটি বিশ্ব জুড়ে ১১৪৪ কোটি টাকা আয় করেছে। শুধু তাই নয় বলিউডের ক্ষেত্রে ছবির সাফল্যের মাপকাঠি হয়ে উঠেছে এস এস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’।

- Advertisement -

এবার ‘আরআরআর’ ছবির মতই একই ট্রেন্ড সেট করতে চলেছে পাকিস্তানি সিনেমা ‘দ্য লেজেন্ড অফ মওলা জাট’। মুক্তির মাত্র ১৭ দিন পরেই ইউরোপে ফাওয়াদ খান অভিনীত ‘দ্য লেজেন্ড অফ মওলা জাট’ ছবির বক্স অফিস আয় সেই দেশে আরআরআর-এর আয়কেও ছাপিয়ে গিয়েছে। শুধু তাই নয় বিদেশের মাটিতে এখনও পর্যন্ত কোনও পাকিস্তানি ছবি হিসেবে সর্বোচ্চ আয় করেছে এই সিনেমা। ছবির নির্মাতারা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এই খবর প্রকাশ করেছেন।

বিলাল লাশারি পরিচালিত ‘দ্য লেজেন্ড অফ মওলা জাট’ ছবিতে ফাওয়াদ ছাড়াও, অভিনয় করেছেন পাকিস্তানের জনপ্রিয় অভিনেত্রী মাহিরা খান। এছাড়াও অভিনয় করেছেন হামজা আলি আব্বাসী এবং হুমাইমা মালিক। ‘দ্য লেজেন্ড অফ মওলা জাট’ মওলার জীবন সংগ্রামের ছবি তুলে ধরেছে। ছবিতে মওলা ছোটবেলা থেকে রাক্ষসদের সাথে সংগ্রাম করে এসেছে এবং সে ভয়ঙ্কর যোদ্ধা নুরি নাটের বিরুদ্ধে লড়াইয়ে জয়লাভ করার স্বপ্ন দেখে। ছবিটি প্রযোজনা করেছে এনসাইক্লোমিডিয়া এবং লাশারি ফিল্ম। ছবিটিতে প্রচুর ভিএফএক্স-এর কাজ রয়েছে। ভিএফএক্স গুলি করেছেন ব্রায়ান অ্যাডলার। তিনি এর আগে ‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার’ এবং ‘অ্যাভেঞ্জারস : এন্ডগেম’-এর মত ছবিতে ভিএফএক্স-এর কাজ করেছেন।

- Advertisement -

অন্যদিকে ‘দ্য লেজেন্ড অফ মওলা জাট’-এর এই সাফল্যের খবর প্রকাশ্যে আসার পরেই সোশ্যাল মিডিয়াতে ‘আরআরআর’ অনুরাগীদের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েছেন পাকিস্তানি সিনেমার অনুরাগীরা নেটিজেনরা দাবি করেছেন ছবিটি শুধু মাত্র ইউরোপেই ‘আরআরআর’কে ছাড়িয়ে গিয়েছে কিন্তু অন্য দেশে নয়।

আরও পড়ুন: আব্দুল কাদিরের ৯ম মৃত্যু বার্ষিকী পালিত

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ