Tuesday, January 31, 2023

কলমাকান্দায় অবৈধ চার ইটভাটায় অভিযান, ১০ লাখ টাকা জরিমানা

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি:

- Advertisement -

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর। এ সময় চারটি ইটভাটার মালিককে ১০ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা পোনে ছয়টা পর্যন্ত কয়েকটি এলাকায় এ অভিযান চালানো হয়।

- Advertisement -

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবেল মাহমুদ। এ সময় পরিবেশ অধিদপ্তরের জেলা সহকারী পরিচালক পারভেজ আহমেদ উপস্থিত ছিলেন।

আদালতসংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,আজ বুধবার কলমাকান্দায় পরিবেশগত ছাড়পত্রবিহীন অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে চারটি ইটভাটাকে ১০ লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। দন্ডপ্রাপ্তরা হলেন, মেসার্স পি এম আর ব্রিকসকে ৩ লাখ, মেসার্স এম পি বি ব্রিকসকে ৩ লাখ, মেসার্স এস আর এস ব্রিকসকে ২ লাখ ও মেসার্স পি সি বি ব্রিকসকে ২ লাখ টাকা।

- Advertisement -

এ বিষয়ে ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপপরিচালক রুবেল মাহমুদ বলেন, জরিমানা করা ভাটাগুলোর পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল। অবৈধ এসব ইটভাটায় অভিযান অব্যাহত থাকবে। এরপরও কেউ ইটভাটা চালু করলে তাদের আরও বেশি পরিমাণে অর্থদন্ড করা হবে।

আরও পড়ুন: কলমাকান্দা বাজারে পাঁচ প্রতিষ্ঠানকে অর্থদন্ড

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ