Saturday, January 28, 2023

কলমাকান্দায় অবৈধ তিন ইটভাটাকে ফের জরিমানা

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি:

- Advertisement -

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় বৃহস্পতিবার অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। সকাল সাড়ে ১২ থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত কয়েকটি গ্রামে এ অভিযান চালানো হয়। অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩টি ইটভাটা থেকে ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে । কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হাসেম এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

- Advertisement -

জানা গেছে, কলমাকান্দা উপজেলায় লাইসেন্সবিহীন অবৈধভাবে ইটভাটা পরিচালনা করছিলেন এমন তথ্যের ভিত্তিতে অভিযানে নামেন ভ্রাম্যমান আদালত। পরে এসব ভাটায় অভিযান চালিয়ে জরিমানা আদায় করা হয়। পাশাপাশি ভাটা ও ইট গুঁড়িয়ে দেওয়া হয়। জরিমানা করা ভাটাগুলোতে লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল।

দন্ডপ্রাপ্ত ভাটাগুলো, মেসার্স পিএমআর ব্রিকসকে ১ লাখ, মেসার্স এমপিবি ব্রিকসকে ১ লাখ, মেসার্স এসআরএস ব্রিকসকে ৬০ হাজার টাকা।

- Advertisement -

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ইউএনও মো. আবুল হাসেম বলেন, জরিমানা করা ভাটাগুলোর লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল। কোনো কোনো ভাটায় কাঠ পোড়ানো হচ্ছিল।

আরও পড়ুন: বারহাট্টায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ