Thursday, March 30, 2023

কলমাকান্দায় ডিবি পরিচয়ে যুবককে তুলে নেওয়ার চেষ্টা, আটক ৩

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি :

- Advertisement -

নেত্রকোনার কলমাকান্দায় ডিবি পরিচয়ে এক যুবককে সিএনজিচালিত অটোরিকশায় তুলে নেওয়ার চেষ্টা করেন তিন যুবক। তবে আচরণ সন্দেহজনক মনে হলে তাঁদের আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী।

- Advertisement -

এঘটনায় মামলা দিয়ে আজ শুক্রবার বিকালে তাঁদের নেত্রকোনা জেলা আদালতে পাঠানো হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার বিকালে কলমাকান্দা উপজেলার সিধলী বাজারে তাঁদের আটক করে এলাকাবাসী।

আটক ব্যক্তিরা হলেন- নাটোরের বাগাতিপাড়া উপজেলার রহিমানপুর গ্রামের সুমন আহমেদ, একই জেলার গুরুদাসপুর উপজেলার শিধুলী গ্রামের সমিউল হারুন ও রাজশাহীর তানোর উপজেলার মোহাম্মদপুর গ্রামের আসমত আলী।

- Advertisement -

তাঁদের ভাষ্যমতে, সুমন আহমেদ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট ও সামিউল হারুন স্নাতক (অনার্স) পড়ুয়া ছাত্র।

উদ্ধার হওয়া হৃদয় মিয়া কলমাকান্দা উপজেলার লেঙ্গুরা ইউনিয়নের সীমান্তবর্তী উত্তর গোঁড়াগাঁওয়ের মো. আব্দুল জলিল ও মোছা: মালেক খাতুন দম্পতির সন্তান ।

- Advertisement -

প্রত্যক্ষদর্শী কৈলাটী ইউনিয়নের চেয়ারম্যান হাজি জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান, ওই তিনজন লেঙ্গুরার এক যুবককে আব্বাস নগর থেকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে আসেন সিধলী বাজারে। আব্বাস নগর থেকে সিধলীর দূরত্ব দুই থেকে আড়াই কিলোমিটার। সিধলীতে নিয়ে এসে সিএনজিচালিত অটোরিকশায় ওঠানোর সময় ওই যুবকের চিৎকারে লোকজন জড়ো হয়। বিষয়টি সন্দেহজনক মনে হয়। তখন ডিবি পরিচয়ধারীদের কাছে পরিচয়পত্র দেখতে চাওয়া হয়। তাঁরা কোনো পরিচয়পত্র দেখাতে পারেননি। তখনই উপস্থিত লোকজন তাঁদের ওপর চড়াও হয়।

তিনি আরও জানান, পরিস্থিতি খারাপ হবে ভেবে পুলিশে খবর দেই। পুলিশ এসে তাদের থানায় নিয়ে যায়। তবে রাজশাহী থেকে ওই তিনজনকে স্থানীয় কেউ ভাড়ায় এনে অপরাধ কাজ করাতে চেয়েছে হয়তো। স্থানীয় কয়েকজন ছেলেকে ওই তিনজনের পক্ষ নিতেও দেখেছি। ঘটনার পেছনে বড় কিছু লুকিয়ে আছে। তদন্ত করলে সব বেরিয়ে আসবে।

হৃদয়ের মা মালেকা খাতুন সাংবাদিকদের বলেন, “আমার ছেলে (হৃদয়) ভাড়ায় মোটরসাইকেল চালায়। ওই দিন তার মোটরসাইকেলের গতি রোধ করে ডিবি পরিচয় দিয়ে হৃদয়কে বলে, ‘তুই তক্ষক ব্যবসা করিস, আমাদের এক লাখ টাকা চাঁদা দিতে হবে, নইলে তোকে জীবনের মতো শেষ করে ফেলব’।”

তাঁর অভিযোগ, চাঁদার টাকা দিতে অনীহা প্রকাশ করায় হৃদয়কে মারধর করে তুলে নেওয়ার চেষ্টা করেন।

কলমাকান্দা থানার পরিদর্শক (তদন্ত) খোকন কুমার সাহা সাংবাদিকদের জানান, ওই তিন যুবক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে হৃদয় মিয়াকে তুলে নিতে চেয়েছিলেন। এঘটনায় তাঁদের বিরুদ্ধে থানায় মামলা করেছেন ভুক্তভোগীর মা। পরে ওই মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার বিকালে জেলা আদালতে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: পূর্বধলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক পলাতক আসামী গ্রেপ্তার

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ

spot_img