Monday, December 5, 2022

কলমাকান্দায় ভারতীয় রুপিসহ এক চোরাকারবারি আটক

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি :

- Advertisement -

নেত্রকোনার কলমাকান্দায় এক লক্ষ ৫২ হাজার ভারতীয় রুপিসহ এক চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরে ওইদিন মধ্যে রাতে কলমাকান্দা থানায় বিজিবি বাদী হয়ে একটি মামলা দায়ের করে আটককৃত সজীবকে পুলিশের নিকট সোর্পদ করেছেন। আটককৃত সজীবকে সোমবার দুপুরে নেত্রকোনা জেলা আদালতে পাঠিয়েছে পুলিশ।

- Advertisement -

গত রবিবার (১৩ নভেম্বর ) সন্ধ্যার দিকে কলমাকান্দা উপজেলার লেংঙরা ইউনিয়নের সীমান্তবর্তী কাঁঠালবাড়ি নামক এলাকায় থেকে ভারতীয় রুপিসহ একজনকে আটক করা হয়। আটককৃত হলো , মো. সজীব মিয়া (২০)। সে উপজেলার লেংঙরা ইউনিয়নের চৈতানগর গ্রামের হুমায়ন কবিরের ছেলে ।

স্থানীয় ও বিজিবি সুত্রে জানা গেছে, সীমান্ত থেকে লেংঙরা বাজারের দিকে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সুবেদার মো. মিজানুর রহমান নেতৃত্বে ওই সময় কাঁঠালবাড়ি এলাকার রাস্তায় তাকে থামিয়ে দেহ তল্লাশি চালিয়ে তাদের কাছ থেকে ভারতীয় ১ লক্ষ ৫২ হাজার ভারতীয় রুপিসহ মো. সজীব মিয়া নামে এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি সদস্যরা।

- Advertisement -

আটককৃত দীর্ঘদিন ধরে ভারতীয় রুপির রমরমা ব্যবসা করে আসছিল। এছাড়াও সীমান্ত এলাকায় চোরাকারবারি চক্রসহ একটি শক্তিশালী ভারতীয় রুপি ব্যবসায়ী চক্র গড়ে উঠেছে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লেঙ্গুরা বিওপি এর সুবেদার মো. মিজানুর রহমান সাংবাদিকদের জানান, বিজিবিকে ফাঁকি দিয়ে সুকৌশলে স্থানীয় চোরাকারবারিরা দেশি টাকার বিনিময়ে ভারতীয় রুপি সংগ্রহ করে ভারত থেকে বিভিন্ন মালামাল ক্রয় করে চোরাচালান পরিচালনা আসছিল।

- Advertisement -

তিনি আরো বলেন, ৩১ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল এ এস এম জাকারিয়া (পিএসসি) স্যারের নির্দেশনায় জিরো টলারেন্স নীতিতে সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধে চোরাকারবারিদের গতিবিধি নজরদারিসহ টহল অব্যাহত রয়েছে।

এবিষয়ে কলমাকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) প্রশান্ত কুমার সাহা বলেন, আটককৃত সজীবকে সোমবার দুপুরে নেত্রকোনা জেলা আদালতে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: ভূয়া দাতা ও প্রতিষ্ঠাতা থাকায় দিঘীরপাড় ফাজিল মাদ্রাসা কমিটির বিরুদ্ধে মামলা

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ