সোমবার, জুলাই ৪, ২০২২

কলমাকান্দায় উব্দাখালী নদীর পানি বৃদ্ধি পেয়ে ১৫ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে ; বন্যার আশংকা

কলমাকান্দা (নেত্রকোণা) সংবাদদাতা :

- Advertisement -

অতি বর্ষণ ও পাহাড়ি ঢলে নেত্রকোণার কলমাকান্দার উব্দাখালী নদীর পানি ১২ ঘন্টায় ১৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আজ শনিবার কলমাকান্দায় ৪০ মিলিলিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে উপজেলা কৃষি বিভাগ।

- Advertisement -

সম্প্রতি অতি বর্ষণের কারণে সীমান্তবর্তী গনেশ্বরী নদী, মঙ্গলেশ্বরী নদী, মহাদেও নদী ও মহেষখলা নদী পাহাড়ি ঢলের কারণে ফুলে-ফেঁপে উঠেছে উব্দাখালী নদী। এতে তলিয়ে গেছে উপজেলার বিস্তীর্ণ এলাকার ফসলি জমি । টানাবৃষ্টি ও পাহাড়ি ঢল যদি অব্যাহত থাকে কলমাকান্দা উপজেলায় বন্যা আশংকা করছে এলাকাবাসী ।

পানি উন্নয়ন বোর্ডের পরিমাপক মোবারক হোসেন সাংবাদিকদের বলেন , আজ শনিবার কলমাকান্দা উপজেলার প্রধান নদী উব্দাখালী নদীর ডাক বাংলা পয়েন্টে ১২ ঘণ্টায় ১৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে এ প্রতিবেদন লেখা পর্যন্ত । আজ শনিবার রাতে যদি অতি বৃষ্টিপাত ও পাহাড়ি ঢল অব্যাহত থাকলে বন্যার আশঙ্কা করছেন ।

- Advertisement -

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফারুক আহমেদ সাংবাদিকদের বলেন , অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে প্রায় ২০০ হেক্টর এর মতো বোরো পাকা ধান নিমজ্জিত আছে। আশা করছি এখন যদি আবহাওয়া ভালো থাকে দু,একদিনের ভিতরে কৃষকেরা ক্ষতি পুষিয়ে নিতে পারেবন।

আরও পড়ুন: সাপাহারে আবারও ঝড়ের তান্ডবে আমের ব্যাপক ক্ষয়ক্ষতি

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ

- Advertisment -