Tuesday, January 31, 2023

কালচারাল একাডেমিতে বিজয় দিবস পালিত

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি

- Advertisement -

নেত্রকোনার দুর্গাপুরে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন করেছে বিরিশিরি ক্ষুদ্র – নৃ গোষ্ঠীর কালচারাল একাডেমি। এ উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় একাডেমি হলরুমে আলোচনা সভা, পুরস্কার বিতরনী, ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

- Advertisement -

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিরিশিরি ক্ষুদ্র – নৃ গোষ্ঠীর কালচারাল একাডেমির পরিচালক গীতিকবি সুজন হাজং। একাডেমি নৃত্য শিক্ষক মালা মার্থা আরেংয়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসুম মিয়া।অন্যদের মাঝে বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক, এমদাদুল হক, পৌর কাউন্সিলর ইব্রাহিম খলিল টিপু, সুসং আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক একে এম ইয়াহিয়া, এডভোকেট প্রবীর মজুৃমদার চন্দন, এডভোকেট সজয় চক্রবর্ওী, কবি লোকান্ত শাওন, নিরাপদ সড়ক চাই উপজেলা শাখার সভাপতি এফ এন আলম প্রমুখ।

বক্তারা বলেন, ১৬ ডিসেম্বর বাঙালি জাতির আত্মগৌরবের দিন।১৯৭১ সালের এই দিনে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয় অর্জন করে বাংলাদেশ। এই বিজয়ের মধ্য দিয়ে বিশ্ব-মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন ও সার্বভৌম হানাদারমুক্ত বাংলাদেশ রাষ্ট্রের।

- Advertisement -

আলোচনার পর কবিতা, আবৃওি, গান ও চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সব শেষে কালচারাল একাডেমির শিল্পীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আরও পড়ুন: কলমাকান্দায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ