রবিবার, অক্টোবর ২, ২০২২

কিংবদন্তি গাজী মাজহারুল আনোয়ার আর নেই বিএমএসএফ’র এর গভীর শোক ও শ্রদ্ধা

স্টাফ রিপোর্টারঃ

- Advertisement -

ঢাকা রবিবার ৪ সেপ্টেম্বর ২০২২ খ্রীঃ চোখের নজর এমনি কইরা একদিন চইলা যাবে গানটির রচয়িতা গাজী মাজহারুল আনোয়ার ৭৯ বছর বয়সে আজ রবিবার সকালে মৃত্যুবরণ করেছেন, (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
তাঁর মৃত্যুতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও ট্রাস্টিবোর্ড চেয়ারম্যান আহমেদ আবু জাফর, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সোহেল আহমেদ, সাধারণ সম্পাদক শিবলী সাদিক খান যুক্ত বিবৃতিতে গভীর শোক ও শ্রদ্ধা প্রকাশ করে তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
নেতৃবৃন্দ বলেন ১৯৪৩ এর ২২ ফেব্রুয়ারি কুমিল্লার দাউদকান্দিতে জন্ম নেয়া গাজী মাজহারুল আনোয়ার একুশে পদক ও স্বাধীনতা পদকসহ অসংখ্য পুরস্কার পেয়েছেন।
মুক্তিযুদ্ধের সময় তিনি রচনা করেন ‘জয় বাংলা বাংলার জয়, হবে হবে হবে হবে নিশ্চয়।’
২০ হাজার গানের রচয়িতা তিনি। এর মধ্যে অসংখ্য কালজয়ী গান রয়েছে। বিবিসি বাংলা বিভাগের জরিপে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ২০ টি গানের ৩ টি গানের রচয়িতা গাজী মাজহারুল আনোয়ার।
‘একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়ে’, ‘একতারা তুই দেশের কথা বলরে এবার বল’, ‘আকাশের হাতে আছে একরাশ নীল, বাতাসে আছে কিছু গন্ধ’, ‘গানের খাতায় স্বরলিপি লিখে বল কি হবে’, ইত্যাদি গান রচনা করে তিনি বাংলা ভাষার গানের ভাণ্ডার সমৃদ্ধ করেছেন।
মরহুম গাজী মাজহারুল আনোয়ারের রুহের মাগফেরাত কামনা করা হয়।

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

জনপ্রিয় সংবাদ