Wednesday, December 7, 2022

কেন্দুয়ায় ‘গ্রামীণ উন্নয়নে পর্যটন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

কেন্দুয়া প্রতিনিধি

- Advertisement -

পর্যটন সমৃদ্ধ নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় ‘গ্রামীণ উন্নয়নে পর্যটন‘ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও উপজেলা প্রশাসনের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথি হিসাবে যুক্ত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের।

- Advertisement -

এ সময় বক্তব্য রাখেন, কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবেরী জালাল, ইউপি চেয়ারম্যান জাকির আলম ভূইয়া, আব্দুছ ছালাম বাঙ্গালী, উপজেলা প্রেসক্লাবের সভাপতি সমরেন্দ্র বিশ্ব শর্মা প্রমুখ। কর্মশালায় কেন্দুয়া উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন অংশ গ্রহণ করেন।

কর্মশালার শুরুতে বড় পর্দায় পর্যটন শিল্পের বিস্তারিত তথ্যচিত্র উপস্থাপন করে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। পরে আলোচনা সভায় কেন্দুয়া উপজেলার ঐতিহাসিক পুরাকীর্তি রোয়াইল বাড়ি দুর্গ, নন্দিত কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদ তাঁর পির্তৃভূমি উপজেলার কুতুবপুর গ্রামে প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি বিদ্যাপীঠ ও অবিভক্ত বাংলার অর্থমন্ত্রী নলিনী রঞ্জন সরকারের জন্মভিটা উপজেলার সাজিউড়া গ্রামের ‘সরকার বাড়ি’সহ বেশ কয়েকটি পর্যটন এলাকার উন্নয়ন নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

- Advertisement -

আরও পড়ুন: ময়মনসিংহে পুলিশের অভিযানে ৯০০ পিস ইয়াবসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ