Tuesday, January 31, 2023

কেন্দুয়ায় ৬টি অবৈধ ইটভাটাকে জরিমানা

কেন্দুয়া প্রতিনিধি

- Advertisement -

অবৈধভাবে ইটভাটা চালু রেখে ইট প্রস্তুত করার অপরাধে নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬টি ইটভাটাকে ২ লাখ ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবেরী জালাল ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ অর্থদণ্ড প্রদান করেন। এ সময় কেন্দুয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রোকনুজ্জামান ও ফায়ার সার্ভিস কর্মকর্তা হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

অর্থদণ্ড প্রাপ্তরা হলেন, উপজেলার সিংহেরগাঁও এলাকার টিআইবি ব্রিকসের তৌহিদুল ইসলাম (২৫ হাজার টাকা), একই এলাকার মেসার্স স্বর্ণা ব্রিকসের রফিকুল ইসলাম সাদেক (৪০ হাজার টাকা), মেসার্স সনি ব্রিকসের শাহরিয়ার ইসলাম (৫০ হাজার টাকা), উলুয়াটি এলাকার এএসটি ব্রিকসের আনিছুর রহমান (৪০ হাজার টাকা), ভগবতীপুর এলাকার মেসার্স ঢাকা ব্রিকসের লিটন মিয়া (৪০ হাজার টাকা) এবং দুর্গাশ্রম রামপুর এলাকার এএনবি ব্রিকসের সাদ্দাম হোসেন (২৫ হাজার টাকা)।

- Advertisement -

এ বিষয়ে কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবেরী জালালের সাথে কথা হলে তিনি এসব তথ্য নিশ্চিত করেছেন।

ইউএনও বলেন, উপজেলায় যেসব ইটভাটা অবৈধভাবে ইট প্রস্তুত করে আসছে সেগুলো বন্ধের লক্ষে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ইট প্রস্তত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ অনুযায়ী আজ ৬টি ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বিভিন্ন হারে ২ লাখ ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে এবং এরকম অভিযান অব্যাহত থাকবে।

- Advertisement -

আরও পড়ুন: ভোটার তালিকায় ভুয়া ও মৃতদের নাম তদন্তে সত্যতা মেলেছে!

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ