Wednesday, December 7, 2022

গৌরীপুরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে অন্যচিত্র উন্নয়ন সংস্থার আলোচনা

মো. হুমায়ুন কবির,গৌরীপুর প্রতিনিধি

- Advertisement -

প্রতি বছর ১৬ অক্টোবর বিশ্ব খাদ্য দিবস হিসেবে পালিত হয়। দেশে এ বছরের খাদ্য দিবসের প্রতিপাদ্য ‘কাউকে পশ্চাতে রেখে নয়, ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন ’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে শনিবার (১২ নভেম্বর) সকালে ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় প্রেস ক্লাব সভাকক্ষে অন্যচিত্র উন্নয়ন সংস্থার আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

সমাজকর্মী ইমন সরকারের সঞ্চালনায় অন্যচিত্র উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রেবেকা সুলতানার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার গৌরীপুর হাসান মারুফ। এতে আরও উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র নাজিম উদ্দিন আহমেদ,সাংবাদিক ওবায়দুর রহমান, মহিলা কলেজের শিক্ষক সেলিম আল রাজ প্রমুখ।

সভায় বক্তারা খাদ্য উৎপাদন বৃদ্ধি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতে পারিবারিক এবং ক্ষুদ্র কৃষকের ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। প্রধান অতিথির বক্তব্যে ইউএনও বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক এক ইঞ্চি জমিও যাতে অনাবাদী না থাকে সে লক্ষ্যে আমাদের কাজ করতে হবে। অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিল এসোসিয়েশন ফর ল্যান্ড রাইটস এন্ড ডেভেলপমেন্ট, ঢাকা।

- Advertisement -

আরও পড়ুন: বেড়া উপজেলা চেয়ারম্যান বাবুর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ