শনিবার, অক্টোবর ১, ২০২২

গৌরীপুরে ২৩ মামলার আসামী ফ্রিডম মানিক গ্রেপ্তার

মো. হুমায়ুন কবির,গৌরীপুর প্রতিনিধি

- Advertisement -

ময়মনসিংহের গৌরীপুরে অপহরণ মামলা, চাঁদাবাজি, অস্ত্র, বিষ্ফোরক, দ্রুত বিচার আইনসহ আন্তঃজেলা মোটরবাইক চোর চক্রের অন্যতম সদস্য ২৩ মামলার আসামি মোস্তাফিজুর রহমান মানিককে (৩৪) ওরফে ফ্রিডম মানিক ওরফে চোর মানিককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় পৌর শহরের সতিষা এলাকায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে গৌরীপুর থানার পুলিশ।

- Advertisement -

এর আগে যশোরের ঝিকরগাছা থানা পায়রাডঙ্গা মধ্যপাড়া গ্রামের বাসিন্দা আব্দুল ওয়াদুদ খানের ছেলে তানভীর খানকে (৩২) অপহরণের অভিযোগে গত ৩১ আগস্ট গৌরীপুর থানায় মানিকের বিরুদ্ধে মামলা হয়। যার মামলা নং- ২৬।
মামলার বিবরণে জানা গেছে, যশোরের বাসিন্দা তানভীর খান (৩২) এক্সপোর্ট ও ইমপোর্টের ব্যবসায়ী। মানিকের সাথে পূর্ব পরিচয়ের সূত্র ধরে গত ২৯ আগস্ট তানভীর মোটরসাইকেল যোগে গৌরীপুর আসে। এসময় মানিক ও তার সহযোগীরা তানভীরকে রুকনাকান্দা গ্রামের একটি বাড়িতে নিয়ে মারধর করে মোবাইলে তার বাবার কাছে পাঁচ লাখ টাকা দাবি করে।

তার বাবা দুই দফায় বিকাশের মাধ্যমে ৩০ হাজার ৬শ টাকা পাঠায়। পরে মানিকের সহযোগীরা তানভীরকে মারধরে আহত করে সাথে থাকা নগদ টাকা, মোবাইল ও মোটরসাইকেল রেখে দিয়ে নন-জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর রেখে একটি মাহেন্দ্র গাড়িতে উঠিয়ে দেয়। পরে তানভীর ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তি হয়। পরিবারর সাথে যোগাযোগ করলে তার বাবা বাদী হয়ে মানিকসহ ৫ জনের নাম উল্লেখপূর্বক ও আরো অজ্ঞাতনামা ৩/৪ জনের বিরুদ্ধে গৌরীপুর থানায় অপহরণ মামলা করে।

- Advertisement -

এদিকে মামলা দায়েরের পর ৮ সেপ্টেম্বর গৌরীপুর থানার ওসি (তদন্ত) মনিরুজ্জামান তালুকদারের নেতৃত্বে পুলিশের একটি টিম সতিষা গ্রামে মানিকের বাড়িতে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মানিক বাড়ির ফলস সিলিংয়ে আত্মগোপন করে। পরে সেখান থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী বলেন মানিককে গ্রেপ্তারের পর থানায় জিজ্ঞাসাবাদ চলছে। আগামীকাল তাকে আদালতে প্রেরণ করা হবে। তার বিরুদ্ধে গৌরীপুর থানাসহ বিভিন্ন থানায় ২৩টি মামলা রয়েছে।

আরো পড়ুন: আক্কেলপুরে মাথা ও মুখ থেতলানো এক যুবকের লাশ উদ্ধার

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

জনপ্রিয় সংবাদ