সোমবার, আগস্ট ১৫, ২০২২

ঝিনাইগাতীতে সরকারি ভাবে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার পেলেন ১১শত কৃষক

মোহাম্মদ দুদু মল্লিক শেরপুর জেলা প্রতিনিধি

- Advertisement -

শেরপুরের ঝিনাইগাতীর ৭ইউনিয়নে বিনামুল্যে সরকারি ভাবে বীজ ও রাসায়নিক সার পেলেন ১১শত কৃষক। ২৯ জুন বুধবার সকালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগীতায় উপজেলা কৃষি অফিস চত্তরে এ কৃষি প্রণোদনা বিতরণ করা হয়।

- Advertisement -

জানা গেছে, ২০২১-২০২২ অর্থবছরের খরিপ -২/২০২২-২০২৩ মৌসুমে রোপ আমন ধানের উফশী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের নির্মিত্তে কৃষি প্রণোদনা কার্যক্রমের অংশ হিসেবে এ বিতরণ অনুষ্ঠিত হয়।

কৃষি প্রণোদনার মধ্যে ছিল, ৫কেজি উফশী জাতের ধান বীজ, ১০কেজি ডিএপি ও ১০কেজি এমওপি সার।উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন দিলদার এর সভাপতিত্বে উক্ত কৃষি প্রণোদনার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফারুক আল মাসুদ।

- Advertisement -

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. লাইলী বেগম, উপজেলা অতিরিক্ত কৃষি কর্মকর্তা দিলরুবা আক্তার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আলম, ঝিনাইগাতী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ দুদু মল্লিক, ইউপি চেয়ারম্যান, বিভিন্ন ইউনিয়নের উপ-সহকারী, স্থানীয় সাংবাদিক সহ অন্যান্য ব্যক্তিবর্গ।প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফারুক আল মাসুদ উপস্থিত কৃষকদের উদ্দেশ্য বলেন, প্রণোদনা হিসেবে সরকারের পক্ষ থেকে আপনাদের যে সার ও বীজ দিচ্ছেন। সেই বীজ ও সারকে কাজে লাগিয়ে আপনার স্বাবলম্বী হউন”।

আরো পড়ুন: সাপাহারে অবৈধভাবে চলছে ২২টি স’মিল!

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ

- Advertisment -