শনিবার, অক্টোবর ১, ২০২২

টিউশনির টাকা জমিয়ে হুমায়ুন আহমেদের বই কিনেছি: ইউএনও মাহমুদা

সমরেন্দ্র বিশ্বশর্মা, বিশেষ প্রতিনিধি

- Advertisement -

উপ মহাদেশের অন্যতম জনপ্রিয় কথা সাহিত্যিক প্রয়াত হুমায়ন আহমেদের ১০ তম মৃত্যু দিবসের আলোচনায় এক সময়ের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বর্তমান কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম বলেন, হুমায়ুন আহমেদের বই আমাদের সকলের কাছে খুব প্রিয়। তার সাহিত্য রচনা ও উপন্যাস সমাজে অনেক পাঠকপ্রিয়তা পেয়েছে। তিনি বলেন, ছাত্রজীবনে টিউশনির টাকা জমিয়ে হুমায়ুন আহমেদের বই কিনেছি।

- Advertisement -

এছাড়া রবিন্দ্রনাথ, নজরুল ও সমরেশ মজুমদারের বই কিনলেও হুমায়ুন আহম্মেদের বই কিনেছি বেশি। সে কথা আজও ভুলতে পারিনি। তাই ছাত্র-ছাত্রীদের বলছি, হুমায়ুন আহমেদকে জানতে হলে তার সৃষ্টি কর্মের বেশি বেশি বই পড়তে হবে। মানুষের জীবনে ছাত্রজীবনেই একমাত্র সুন্দর জীবন। জীবন গঠনের এটি একটি উপযুক্ত সময়। ছাত্রজীবন শেষ করে কর্মজীবনে ঢুকলে তখন আর নতুন কিছু সৃষ্টি করার সুযোগ থাকেনা। ছাত্রজীবনেই সব করে নিতে হয়।

কেন্দুয়ার কৃতি সন্তান হুমায়ুন আহমেদের ১০ম মৃত্যু বার্ষিকী উদযাপন উপলক্ষে, কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের আয়োজনে “অবাক জোসনা” নিয়ে আলোচনা করতে গিয়ে মুখ্য আলোচক হিসেবে এসব কথা বলেন তিনি। রিপোর্টার্স ক্লাবের সভাপতি প্রভাষক আসাদুল করিম মামুনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন গীতিকার, নাট্যকার ও সাহিত্যিক বীর মুক্তিযোদ্ধা কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম। তিনি বলেন, একজন কবি, লেখক বা সাহিত্যিক কোনদিন মানুষের ক্ষতি করতে পারেনা, খুন করতে পারেনা। বইপড়া মানুষকে অনেক উচ্চতায় নিয়ে যায়। তিনিও ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি বই পড়ার আহবান জানান।

- Advertisement -

কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক মোঃ লাইমুন হোসেন ভ‚ঞা ও কবি ও ছড়াকার জিয়াউর রহমান জীবনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভ‚ঞা, কেন্দুয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক লিয়াকত আলী চৌধুরী কাজল, উপজেলা প্রেসক্লাবের সভাপতি জেষ্ঠ সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, কবি নেহাল হাফিজ, কবি ভূঞা বুলবুল, কেন্দুয়া সরকারি কলেজের শিক্ষার্থী তাহসিন আহমেদ ও পারভীন সিরাজ মহিলা কলেজের শিক্ষার্থী অর্পিতা চক্রবর্তী প্রমুখ।

আরও পড়ুন: মদন উপজেলা ইউএনও’র প্রেস ব্রিফিং

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

জনপ্রিয় সংবাদ