Wednesday, December 7, 2022

ডেঙ্গু প্রতিরোধে ঘরবাড়ি পরিস্কার রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক:

- Advertisement -

ডেঙ্গু পরিস্থিতি খারাপ হচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে ঘরবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে বলেছেন। একইসঙ্গে কোথাও যেন পানি জমতে না পারে সে বিষয়ে সতর্ক থাকারো আহ্বান জানিয়েছেন।

- Advertisement -

সোমবার (৩১ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনা এ কথা বলেন তিনি।

বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

- Advertisement -

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘আজকে ডেঙ্গু নিয়ে বিশেষভাবে আলোচনা হয়েছে। ২০১৯ সালে ১ লাখ ডেঙ্গু রোগী ছিল। এবার এরইমধ্যে ৩৬ হাজার লোক আক্রান্ত হয়েছে। ঢাকাতেই ২৩ হাজার, চট্টগ্রামে ৪ হাজার, খুলনায় ১৬শ, সিলেটে সব থেকে কম ৫৩ জন। অলরেডি ১৪১ জন মারা গেছেন ডেঙ্গুতে।’

তিনি বলেন, ‘সেজন্য এটা সবাইকে একটু রিকুয়েস্ট করা হয়েছে মন্ত্রিপরিষদের পক্ষ থেকে। এ বিষয়ে প্রধানমন্ত্রীও অনুরোধ করেছেন।’

- Advertisement -

তিনি বলেছেন, সবার বাড়িঘর যেন পরিষ্কার রাখা হয় এবং বিশেষ করে পানি যেন না জমতে পারে সেদিকে বিশেষ নজর দিতে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সিটি করপোরেশনসহ সবাইকে প্রয়োজনীয় নিদের্শনা দেওয়া হয়েছে। বিশেষ করে সিভিল এভিয়েশনকে বিশেষ নির্দেশনা দিয়ে বলা হয়েছে, বিমানবন্দর এলাকায় ওনারা আগে সপ্তাহে দুই দিন স্প্রে করতেন। এখন প্রতিদিন স্প্রে করতে বলা হয়েছে।

সিটি করপোরেশন এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে সমন্বয় করে প্রচারণা চালিয়ে মানুষের মধ্যে সচেতনতা তৈরি করতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: আটপাড়ায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সনদ ও স্মার্ট কার্ড বিতরণ

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ