Wednesday, December 7, 2022

তারাকান্দায় ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

মো: শামীম হোসাইন, তারাকান্দা প্রতিনিধি

- Advertisement -

ময়মনসিংহের তারাকান্দা উপজেলা কৃষি সম্প্রাসারণ অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় ২০২২/২৩ অর্থ বছরে রবি মৌসমে সরিষা,গম ভূট্রা,চিনাবাদাম, সূর্যমুখী শীতকালীন পেয়াঁজ ফসলে ক্ষুদ্র -প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার ও বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সবজী বীজ বিতরণ ১৬ নভেম্বর বুধবার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত।

- Advertisement -

এ সময় তিনি বলেন বর্তমান সরকার কৃষকদের ভাগ্য উন্নয়নে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। সরকারের দেওয়া প্রনোদনা / উপকরণ গুলো যথাযত ভাবে কাজে লাগানোর জন্য সকলের প্রতি আহবান করেন তিনি ।

এ সময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন,উপজেলা কৃষি কর্মকর্তা জেসমিন নাহার,কৃষি সম্প্রাসারণ কর্মকর্তা কাওছার আহম্মদ খান, আরিফুল হক, সামাজসেবা কর্মকর্তা রুবেল মন্ডল, উদ্ভিদ সংরক্ষণ অফিসার আনিছুজ্জামান সহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন। জানা গেছে, প্রতিজনে ১ কেজি সরিষা বীজ ,১০ কেজি এমওপি, ডিএমপি ১০ কেজি করে রাসায়নিক সার বিতরণ করা হয়।

- Advertisement -

শীতকালীন সবজি বীজের মধ্যে সরিষা ৪৭৪০ জন, গম ৬১০ জন, ভুট্টা ৫৩০ জন, সূর্যমুখী ১৫ জন, চিনা বাদাম ১০ জন,পেঁয়াজ ১০ জন সহ মোট ৫ হাজার ৯ শত ১৫ জন কৃষক কে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

আরও পড়ুন: মোহনগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে একজন নিহত: আহত শতাধিক

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ