Wednesday, December 7, 2022

তারাকান্দায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বণার্ট্য র‍্যালি ও আলোচনা

মো:শামীম হোসাইন, তারাকান্দা প্রতিনিধি

- Advertisement -

প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার ‘কমিউনিটি পুলিশিং ডে’ দেশব্যাপী পালন করা হয়। বিগত বছরের মতো এবারও “কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র শান্তি -শৃঙ্খলা সর্বত্র” প্রতিপাদ্য কে সামনে রেখে ময়মনসিংহের তারাকান্দায় ২৯ অক্টোবর শনিবার ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২২’ উপলক্ষে একটি বণার্ট্য র‍্যালি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিন শেষে থানা প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -

তারাকান্দা থানা পুলিশ,ময়মনসিংহ ও উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটি’র আয়োজনে
অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন থানা মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাও: জহিরুল ইসলাম।

সভায় তারাকান্দা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের’র সভাপতি’র বক্তব্য বলেন, সমাজে বিভিন্ন ধরনের অপরাধের প্রতিকার ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া, জনগণকে সচেতন করা, আইনি সহায়তা দেওয়া এবং পুলিশ ও জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি করতে কাজ করে যাচ্ছে কমিউনিটি পুলিশ। কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রম আরো ত্বরান্বিতকরণ করতে সকলের সহযোগীতা কামনা করেন তিনি।

- Advertisement -

অনুষ্ঠানে প্রধান আলোচক’র বক্তব্যে তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত বলেন,দেশের অপরাধ দমনে কমিউনিটি পুুলিশিং একটি অন্যতম মাধ্যম। কমিউনিটি পুলিশিং সেবার মাধ্যমে তারাকান্দা উপজেলা থেকে বিভিন্ন ধরনের অপরাধ হ্রাস পাবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,
উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. ফজলুল হক, উপজেলা আ’লীগের সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী, ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন,সালমা আক্তার কাকন,জেলা পরিষদের প্রাক্তন সদস্য বীর মুক্তিযোদ্ধা মোজ্জামেল হক কাজিমদ্দিন,তারাকান্দা উপজেলা কমিউনিটি পুলিশিং এর দপ্তর সম্পাদক মোজ্জামেল হক, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব,হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সাধারন সম্পাদক সদস্য অনুপম কুমার পন্ডিত প্রমূখ।

- Advertisement -

সভায় পুলিশের কাজে সহযোগিতা, বাল্যবিয়ে রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ-সন্ত্রাস দমন, মাদকের কুফল, নারী-শিশু নির্যাতন, যৌতুকনিরোধ, মোবাইলের অপব্যবহার ও সামাজিক মূল্যবোধ বৃদ্ধি সংক্রান্তে আলোচনা হয়।

এ সময় উপজেলার আ’লীগের দপ্তর সম্পাদক নয়ন চন্দ্র সরকার, ছাত্রলীগের সভাপতি রাকিব হাসান মাজহারুল ও স্থানীয় নেতৃবৃন্দ, কমিউনিটিং পুলিশিং সদস্যবৃন্দ, থানা পুলিশের সদস্যবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: মেজবাহ উদ্দিন জনপ্রশাসনের নতুন সচিব

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ