রবিবার, অক্টোবর ২, ২০২২

তারাকান্দায় চিকিৎসা ও ঔষুধ পেয়ে খুশি রোগীরা

মো: শামীম হোসাইন,তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি

- Advertisement -

ময়মনসিংহে তারাকান্দায় প্রয়াত ইউপি চেয়ারম্যান ডা: এম এ জব্বার সাহেবের প্রথম মৃত্যুবার্ষিকীতে ১ আগস্ট সোমবার উপজেলা খামার বাজার এলাকায় দুঃস্থ অসহায় গরীব মানুষের মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষুধ বিতরণ করা হয়েছে।

- Advertisement -

জানা গেছে ডা:এম.এ জব্বার স্মৃতি সংঘের পক্ষ থেকে ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা নেওয়ার জন্য সকাল থেকেই লোকজন এসে উপস্থিত হতে থাকে। আনুষ্ঠানিকভাবে সকাল ১০:০০টায় মেডিকেল উদ্বোধন করা হয়। চিকিৎসা নিতে আসা রহিমা আক্তার (৫৫) জানান, অনেকদিন যাবৎ বুক জ্বালাপোঁড়া ও ব্যাথার সমস্যায় ভোগছিলেন । এর আগে চিকিৎসার জন্য দুই-একবার ডাক্তরের শরণাপন্ন হয়েছিলেন তিনি। কিন্তু অর্থের অভাবে ওষুধ কিনে খেতে পারেনি। গতকাল সোমাবার বিনামূল্যে চিকিৎসা সেবার খবর পেয়ে ছুটে আসেন ডা: আব্দুল জব্বার স্মৃতি সংঘের ফ্রি মেডিকেল ক্যাম্পে। সেখানে চিকিৎসকের পরামর্শ নেন, সঙ্গে কিছু ঔষুধ পেয়েছেন তিনি।বিনামূল্যে চিকিৎসা ও ঔষুধ পেয়ে উচ্ছ্বসিত ছিলেন তিনি।

শুধু রহিমা আক্তার নন,তারঁ মত আরো অনেক ব্যক্তিকে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা ও ঔষুধ দিয়ে সহযোগিতা করেছে ডা:আব্দুল জব্বার স্মৃতি সংঘ।

- Advertisement -

ফ্রি মেডিকেল ক্যাম্পে অংশ নেয় ৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক।তারাঁ মেডিসিন,প্রসুতি, এ্যাজমা,চুক্ষ,দন্ত সহ নানান ধরনের রোগীদের সেবা প্রদান করেন। ক্যাম্প উদ্বোধনকালে তারাকান্দা ইউপি চেয়ারম্যান মো: খাদেমুল আলম বলেন, আমার পিতা মরহুম ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার সাহেব এই ইউনিয়নের দুই-২ বারের চেয়ারম্যান ছিলেন। আপনারাই আমার বাবা কে ভোটে নির্বাচিত করেছিলেন। আপনাদের বিপদে- আপদে পাশে থেকে সর্বোচ্চ সহযোগিতা করেছেন। তিনি গত ১ আগস্ট ২০২১ ইং তারিখে পরলোকগমন করেন। আপনারা আমার বাবার জন্য দোআ করবেন যাতে ওনি বেহেশত বাসী হোন। যারা এই ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা নিতে আসছেন ও যাহারা সার্বিকভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.ফজলুল হক, ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, উপজেলা আ.লীগের সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী, সহ সভাপতি মেজবাউল আলম চৌধুরী, যুগ্ন সাধারন সম্পাদক এ কে এম আজহারুল ইসলাম, সেচ্ছাসেবকলীগের সভাপতি আসাদুজ্জামান চৌধুরী জুয়েল, তারাকান্দা ইউনিয়ন আ.লীগের সভাপতি হাবিবুর রহমান, সংরক্ষিত আসনের ইউপি সদস্য মাকসুদা আক্তার ববিতা,ফু্লপুর কাজিয়াকান্দা কামিল মাদরাসার প্রভাষক নাজমুল আলম লিটন, প্রাপ্তি ল্যাবরেটরিজ এর ব্যবস্থাপনা পরিচালক ডা:মো: মোস্তাফিজুর রহমান প্রমূখ ।শেষ খবর পাওয়া পর্যন্ত প্রায় ১ হাজারের অধিক লোকজন কে বিনামূল্যে চিকিৎসা ও ঔষুধ প্রদান করা হয়েছে বলে জানা গেছে।

- Advertisement -

আরও পড়ুন: ফুলপুরে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

জনপ্রিয় সংবাদ