রবিবার, অক্টোবর ২, ২০২২

দুর্গাপুরে এমপি মানু মজুমদার ও উপজেলা ভাইস চেয়ারম্যানকে জড়িয়ে বিভ্রান্তিকর তথ্য দিয়ে সংবাদ প্রকাশ

কলিহাসান,দুর্গাপুর(নেত্রকোণা)প্রতিনিধি:

- Advertisement -

নেত্রকোণা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার ও দুর্গাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুল হাসান নীরা ওরফে সাদ্দাম আকুঞ্জিকে জড়িয়ে মনগড়া তথ্য দিয়ে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশের জেরে জনগণের মাঝে মিশ্র প্র্রতিক্রিয়া দেখা দিয়েছে।ওই সংবাদের জেরে সামাজিক যোগাযোগ মাধ্যম সোস্যাল মিডিয়া(ফেসবুকে) বেশক’টি সংবাদ ভাইরাল হওয়ার ঘটনায় ক্ষুদ্ধ সচেতন মহল।

- Advertisement -

প্রতিকার চেয়ে গত মঙলবার (২৬জুলাই) বিকেলে জেলা পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছে এ তথ্যটি নিশ্চিত করেণ ভাইস চেয়ারম্যান সাদ্দাম আকুঞ্জি।
খোঁজ নিয়ে এক অনুসন্ধানে জানা গেছে, স্থানীয় সংসদ মানু মজুমদার ও সাদ্দাম আকুঞ্জিকে জড়িয়ে প্রকাশিত সংবাদে যাদের সাক্ষাৎকার দেয়া হয়েছে নিজেরাই সংবাদের বিষয়ে কিছুই জানে না এবং এই বিষয়ে নিয়ে কোন সংবাদকর্মীর সাথে কথাও হয়নি।

উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও পরিষদের ভাইস চেয়ারম্যান সাদ্দাম আকুঞ্জি সুনামের সহিত দীর্ঘদিন ধরে দুর্গাপুরে রাজনীতি করে আসছেন। রাজনীতির পাশাপাশি বিভিন্ন মানবিক কাজসহ অসহায়দের সাহায্য সহযোগিতাও করছেন। উপজেলাবাসীর সর্বস্তরের লোকজন তাঁর কাছে গিয়ে ন্যায়বিচার পায়। আসন্ন উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন। এরপর থেকে এক কু-চক্রী মহল তাঁর সুনাম নষ্ট করার জন্য পাঁয়তারা করে আসছে। এরই জেরে কিছু মিথ্যে তথ্য দিয়ে তাঁকে নিয়ে উদ্ভট সংবাদ পরিবেশন করে জনগণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করছে।

- Advertisement -

প্রকাশিত সংবাদে যাঁদের বরাত দিয়ে খবরটি প্রকাশ হয়েছে তারা হলেন কুল্লাগড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোবারক হোসেন,দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহীনুর আলম সাজু,চন্ডিগড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাবুর রহমান কাজলের সাথে মুঠোফোনে বক্তব্য নিতে চাইলে তারা স্বীকার করেণ, স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সাদ্দাম আকুঞ্জিকে জড়িয়ে যে সংবাদে আমাদের সাক্ষাৎকার দেয়া আছে আমরা ওই বক্তব্যের বিষয়ে কিছু জানেন না। তাঁদের সাথে কোনো সংবাদকর্মীর এ বিষয়ে কথা হয়নি। ওইসব বক্তব্য সংবাদকর্মীর মনগড়া। ওই মনগড়া সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই কথা বলেন কাকৈরগড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মানিক মিয়া ও বাকলজোড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম ও গাঁওকান্দিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজহারুল সরকার।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বলেন, ওই নিউজের বিষয়ে কোন সংবাদকর্মীর সাথে কথাই হয়নি ।
উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি উসমান গনি তালুকদার, সাবেক উপজেলা চেয়ারম্যার মো. এমদাদুল হক খান,এডভোকেট মুজিবুর রহমান,যুগ্ম সাধারণ সম্পাদক বিভাস সরকার, উপজেলা আ.লীগের দপ্তর সম্পাদক মোবারক হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ হক, সদস্য বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার, ফজলুল হক জানান, তাঁদের সাক্ষাৎকার দিয়ে যে নিউজ প্রকাশ করা হয়েছে তা জানা নেই। তাঁদের সাথে ওই বিষয়ে কেনো সংবাদকর্মীর সাথে কথা হয়নি।

- Advertisement -

এ বিষয়ে দুর্গাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুল হাসান নীরা ওরফে সাদ্দাম আকুঞ্জি জানান, আমি দলের একজন নিবেদিত কর্মী হিসেবে জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছি। এতে অনেকের হয়তো ক্ষোভ থাকতে পারে। নেতৃত্বে প্রতিযোগিতা থাকবেই, তবে এরকম নোংরামি থাকার কথা নয়। আমি এমপির নির্দেশে দুর্গাপুর উপজেলার সর্বস্তরের মানুষের মাঝে মিশে আছি। নোংরা রাজনীতির শিক্ষা পরিবার থেকে কখনো পাইনি। ভালো কাজে আলোচনা আর সমালোচনা থাকবেই। ওই ধারণার মধ্য দিয়েই আমার পথ চলা শুরু।

নেত্রকোণা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার বলেন, দলের নির্দেশ ও শৃংখলা বিরোধী কোন কর্মকাÐ করলে তাঁর বিরুদ্ধে আমার অবস্থান একেবারে স্পষ্ট। অন্যায়কে কখনো প্রশ্রয় দিবো না। কেউ অন্যায় করে পারও পাবে না।

আরও পড়ুন: গৌরীপুর তিনদিন ব্যাপি কৃষিমেলা সম্পন্ন

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

জনপ্রিয় সংবাদ