সোমবার, আগস্ট ১৫, ২০২২

দুর্গাপুরে জনপদ প্রাণ ও প্রকৃতি ফাউন্ডেশনের বৃক্ষরোপণ

দুর্গাপুর(নেত্রকোণা)প্রতিনিধি:

- Advertisement -

‘আসুন যেখানে সেখানে কথা না লাগিয়ে ,গাছ লাগাই; প্রাকৃতিক বিপর্যয়ের হাত থেকে, আগামীর বিশ্বকে বাঁচাই ।’ এই শ্লোগানকে সামনে রেখে স্বেচ্ছাব্রতী পরিবেশবাদী সংগঠন ‘ জনপদ প্রাণ ও প্রকৃতি ফাউন্ডেশন ‘ কর্তৃক আয়োজন করা হয় বৃক্ষরোপণ কার্যক্রম। গত (৫আগস্ট)শুক্রবার বিকেলে নেত্রকোনার দুর্গাপুরে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেণ সংগঠনটির প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সদস্য সচিব প্রভাষক জনপদ চৌধুরী।

- Advertisement -

দুর্গাপুর সদর ইউনিয়নের ফারংপাড়া গ্রামের মাদ্রাসাতুল ইনসাফ ও পড়ন্ত বিকেলে দাহাপাড়া গ্রামের ব্যাপস্টিজ চার্চে প্রায় ৩০টি ফলজ,বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়।
সেই সাথে বিশ্বব্যাপী প্রাকৃতিক বিপর্যয়ের ভয়াবহতা উপলব্ধি করে প্রাণ-প্রকৃতি ও পরিবেশ রক্ষায় গাছ লাগানোর গুরুত্বারোপ করে দুটি উঠান বৈঠকের আয়োজন করা হয়।

উক্ত কার্যক্রম ও উঠোন বৈঠক সমূহে উপস্থিত ছিলেন সংগঠনটির সদস্য সৌরভ আহমেদ রমজান, সারোয়ার আহমেদ, মাদ্রাসাতুল ইনসাফ এঁর মুহতামিম হাফেজ মাওলানা মুফতি মাহমুদুল হক ফজল, দাহাপাড়া ব্যাপস্টিজ চার্চের ফাদার মি. তুহিন জাম্বিল, মানবসেবক তারা মিয়া, অমিত দাস, মো.অনিক হাসান,অন্তর রবি দাস,মেহরাব হোসেন আকাশ প্রমুখ।

- Advertisement -

উঠান বৈঠকে পরিবেশের গুরুত্বারোপ করে সংগঠনটির প্রতিষ্ঠাতা প্রভাষক জনপদ চৌধুরী,’জনপদ প্রাণ ও প্রকৃতি ফাউন্ডেশন’র মাধ্যমে আমরা বিশ্বব্যাপী প্রাকৃতিক বিপর্যের হাত থেকে, আগামীর সবুজ বাংলাদেশ নির্মাণ করতে চাই। তাই স্কুল কলেজ পড়ুয়া তরুণদের নিয়ে এ কার্যক্রম শুরু করেছি। আমাদের লক্ষ্য বিষবৃক্ষ নয়, পরিবেশবান্ধব পরিবেশ তৈরিতে সহায়তা করা।

মাদ্রাসাতুল ইনসাফ মোহতামিম বলেন, পরিবেশ বান্ধব নানা প্রকার গাছের চারা উপহার পেয়ে সত্যিই আমরা আনন্দিত। আমাদের বাচ্চারা এর ফল ভোগ করবে,ছায়া পাবে।

- Advertisement -

ফাদার তুহিন জাম্বিল বলেন,জনপদ প্রাণ ও প্রকৃতি ফাউন্ডেশন নতুন ধারায় কাজ করছে। নিজেরা এসে গাছ রোপণ করে দিয়ে যাচ্ছে। আমরা জিবিসি দাহাপাড়া ব্যাপস্টিজ চার্চ মÐলী তাদের প্রতি কৃতজ্ঞ।
মানবসেবী তারা মিয়া বলেন, জনপদ স্যার তাঁর ছাত্রদের নিয়ে মহৎ একটি কাজ করে যাচ্ছেন। আমি এসেছি, আমার খুব ভাল লাগছে ।
আহŸায়ক সৌরভ আহমদ রমজান সকলকে সক্রিয় অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন,আমরা নিজেরা নৈতিক আচরণে সবুজ হবো এবং সেই সাথে আমাদের আশপাশকে সবুজ করবো। সেই লক্ষ্যে আমরা জনপদ প্রাণ ও প্রকৃতি ফাউন্ডেশনের কার্যক্রম তরান্বিত করবো ইনশাল্লাহ।

আরও পড়ুন: বকশীগঞ্জে মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবা গ্রেপ্তার

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ

- Advertisment -