সোমবার, জুলাই ৪, ২০২২

দুর্গাপুরে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ করল দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র

কলি হাসান, দুর্গাপুর প্রতিনিধি

- Advertisement -

নেত্রকোনার দুর্গাপুরে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেছেন বেসরকারি প্রতিষ্ঠান দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) নেত্রকোণা -১ ও বিশেষ অঞ্চল। উক্ত শিক্ষাবৃত্তি চেক প্রদান অনুষ্ঠানটি দুর্গাপুরে কমরেড মণি সিংহ স্মৃতি যাদুঘর হলরুমে বিকাল ৩ ঘটিকায় শুরু হয়।

- Advertisement -

কমরেড মণি সিংহের একমাত্র সুযোগ্য সন্তান, সমাজ সেবক,দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে)’র নির্বাহী পরিচালক,জননেতা কমরেড ডা. দিবালোক সিংহের সভাপতিত্বে ও ডিএসকে নেত্রকোণা বিশেষ অঞ্চল আঞ্চলিক ব্যবস্থাপক নজরুল ইসলাম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাজিব-উল-আহসান, উপজেলা একাডেমিক অফিসার নাছির উদ্দীন, ডিএসকে সহকারী পরিচালক শামছুল আলম খান, ডিএসকে কিশোরগন্জ ১ এর আঞ্চলিক ব্যবস্থাপক জনাব আবুল কালাম আজাদ প্রমুখ।

আলোচনা শেষে দুর্গাপুর উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে আগত মোট ৬৪ জন দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীদের মাঝে জন, ৬,৮৭০০০/- (ছয় লক্ষ সাতাশি হাজার) টাকার নগদ চেক বিতরণ করা হয় এবং এই দিন সকালে ডিএসকে কলমাকান্দা উপজেলায় দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র(DSK) নেত্রকোনা-০২ অঞ্চলের ৪৩ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৬,৮৬,০০০/=(ছয় লক্ষ ছিয়াশি হাজার) টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র(DSK) এর নির্বাহী পরিচালক শ্রদ্ধেয় ডাঃ দিবালোক সিংহ।
দুর্গাপুর ও কলমাকান্দা দুই উপজেলায় মোট ১০৭ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে মোট ১৩,৭৩০০০/- তের লক্ষ তেয়াত্তর হাজার টাকার চেক বিতরণ করা হয়।

- Advertisement -

যে সকল মেধাবী শিক্ষার্থীরা শিক্ষাবৃত্তি পেয়েছেন তারা পিএসসি, জেএসসি, এসএসসি, এইচএসসি, ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা করছেন। মেধাবী শিক্ষার্থীরা শিক্ষা বৃত্তির চেক পেয়ে অনেক খুশি, তাদের অভিভাবকদের সাথে কথা বলে জানা যায় ডিএসকে প্রতি বছর শিক্ষা বৃত্তি দেন যার কারণে তাদের সন্তানদেরকে লেখাপড়া করানোর সুযোগ তৈরি হয়েছে, তারা ডিএসকে’র কাছে কৃতজ্ঞতা জানান।

আরও পড়ুন: শ্রীনগরে গভীর রাতের ঝড়ে ঘরবাড়ি লন্ডভন্ড, নারীসহ আহত ১৫

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ

- Advertisment -