Saturday, January 28, 2023

ধর্ষণে অভিযুক্ত স্বেচ্ছাসেবকলীগ নেতাকে দল থেকে বহিস্কার

কলমাকান্দা প্রতিনিধি

- Advertisement -

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় এক তরুণীকে সংঘবদ্ধ ভাবে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক রাসেল খানকে (৩৫) দল থেকে বহিস্কার করা হয়েছে।

- Advertisement -

আজ বুধবার সন্ধ্যায় (২১ বুধবার) কলমাকান্দা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হেলাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্র বিরোধী কাজে জড়িত থাকায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভাবমূর্তি রক্ষার স্বার্থে যুগ্ন সাধারণ সম্পাদক রাসেল খানকে বহিস্কার করা হয়েছে। পাশাপাশি তাকে স্থায়ী বহিস্কারের জন্য জেলা কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।

এরআগে গত মঙ্গলবার উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হেলাল উদ্দিন ও সাধারণ সম্পাদক অমিত সরকার স্বাক্ষরিত পত্রে তাঁকে বহিস্কার করা হয়।

- Advertisement -

জানা গেছে, কলমাকান্দা শহরের এক তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে রাসেল খানের। একপর্যায়ে গত ২২ নভেম্বর প্রেমিকাকে পাহাড় দেখানোর কথা বলে সীমান্তবর্তী পাতলাবন এলাকায় ঘুরতে নিয়ে যান রাসেল। ঘোরাঘুরি শেষে সন্ধ্যা হলে বাড়ি ফেরার কথা বললে নানা বাহানায় সময় ক্ষেপণ করেন রাসেল। পরে রাসেল তাঁর তিন বন্ধু সাইকুল মিয়া, সুমন সাহা ও সেলিম মিয়াকে ডেকে আনেন। বাড়ি ফেরার বাহানায় নদীর পাড় দিয়ে হাঁটার সময় একপর্যায়ে ওই তরুণীকে ঝোপের আড়ালে টেনে নিয়ে তিন বন্ধুর সহায়তায় ধর্ষণ করে রাসেল। পরে একে একে তার বন্ধুরাও তরুণীকে ধর্ষণ করে। এ সময় নারী জ্ঞান হারিয়ে ফেললে মেয়েটিকে সেখানে রেখে চলে যান তারা। জ্ঞান ফেরার পর মেয়েটি ব্যাগ থেকে মোবাইল ফোন নিয়ে বোনকে কল করে জানালে তাকে উদ্ধার করা হয়।

পরে স্থানীয়ভাবে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে দুইদিন পর থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি। পরে নেত্রকোনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন ওই নারী। আদালত অভিযোগটি আমলে নিয়ে কলমাকান্দা থানাকে মামলা রেকর্ডের নির্দেশ দেন। রাসেল খানসহ ওই চারজনের নামে থানায় মামলা রেকর্ডভুক্ত হয়। এ মামলায় গত ১৯ ডিসেম্বর রাসেল খান ও তার বন্ধু সেলিম মিয়াকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করে পুলিশ।

- Advertisement -

আরও পড়ুন: কালাইয়ে বিদায় লগ্নে নিয়োগ বাণিজ্য করলেন-প্রিন্সিপাল আঃ কায়ুইম

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ