সোমবার, জুলাই ৪, ২০২২

নিউইয়র্ক প্রবাসী কবি মিজানুর রহমান জীবনানন্দ দাশ সাহিত্য সম্মাননা পেয়েছেন

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ

- Advertisement -

বরিশালের অন্যতম সাহিত্য সংগঠন কৃষ্ণচুড়া কবি সাহিত্যিক বলয় এর ১৮ বছর পূর্তি উপলক্ষ্যে বরিশাল সদর রোডস্থ কির্তনখোলা মিলনায়তনে গত ২১ মে শনিবার কবি জীবনানন্দ দাশ সাহিত্য সম্মাননা ও কবি মিলনমেলা ২০২২ অনুষ্ঠিত হয়।

- Advertisement -

কৃষ্ণচুড়া সাহিত্যিক বলয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি জাহাঙ্গীর আলম রুস্তম ( কবি ও পরিবেশ বিজ্ঞানী),প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আতিক হেলাল (কবি ও ছড়াকার )। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজমুল ইসলাম আকাশ (কবি ও সংগঠক), মনজু খন্দকার (কবি ও গীতিকার) আব্দুল হক চাষী(কবি ও সংগঠক), সোহেল মোহাম্মদ ফখরুদ্দিন (কবি ও সংগঠক),অপুর্ব গৌতম (কবি ও সংগঠক) । এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভিন্ন সংগঠকবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাসুম আহমেদ রানা)(প্রতিষ্ঠাতা, কৃষ্ণচুড়া সাহিত্যিক বলয়)ও অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন বাংলাদেশ টেলিভিশনের উপস্হাপক আব্দুর রাজ্জাক।

- Advertisement -

অনুষ্ঠানে বিভিন্ন জেলা থেকে মোট ১৬০ জন কবি অংশ নেন । এর মধ্যে প্রায় ৯০ জনকে সাহিত্য সম্মাননা দেওয়া হয়েছে। ভোলার যে ৫ জন কবি জীবনানন্দ দাশ সাহিত্য সম্মাননা- ২০২২ পেয়েছেন তারা হলেনঃ কবি মিজানুর রহমান(ভোলা সদর) , কবি মুহাম্মদ সামছুদ্দিন (ভোলা সদর), কবি জিয়াউল হায়দার (ভোলা সদর), জয়নাল আবেদীন খান ( তজুমদ্দিন), ফারজানা আক্তার জুই ( তজুমদ্দিন) ।

উল্লেখ্য কবি মিজানুর রহমান বর্তমানে নিউইয়র্কে থাকার কারনে তার পক্ষে কবি মুহাম্মদ সামছুদ্দিন এ পুরস্কার ও সম্মাননা গ্রহন করেন।

- Advertisement -

আরও পড়ুন: তারাকান্দায় দুই মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ

- Advertisment -