Saturday, January 28, 2023

নেত্রকোনায় ট্র্যাজেডি দিবস পালিত

জঙ্গীবাদী কর্মকান্ড নির্মূলের দীপ্ত অঙ্গীকারের মধ্য দিয়ে

- Advertisement -

নেত্রকোনায় জেএমবি’র বোমা হামলায় নিহতদের প্রতি বিনম্র শ্রদ্ধা আর গণজাগরণের মাধ্যমে সন্ত্রাসী ও জঙ্গীবাদী কর্মকান্ড নির্মূলের দীপ্ত অঙ্গীকারের মধ্য দিয়ে গতকাল বুধবার ট্র্যাজেডি দিবস পালিত হয়েছে।

- Advertisement -

নেত্রকোনা ট্র্যাজেডি দিবস উদ্যাপন কমিটির উদ্যোগে সকাল ৯টা ১৫মিনিটে জেলা শহরের অজহর রোডস্থ উদীচী কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণের মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়। সকাল ৯টা ৩০ মিনিটে নিহতদের স্মরণে উদীচী কার্যালয়ের সামনে নির্মিত স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পন করার পর বোমা হামলায় নিহতদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের জন্য ১০.৪০ মিনিট থেকে ১০.৪৫ মিনিট পর্যন্ত রাস্তায় যে যেখানে ছিল সেখানেই ৫ মিনিট নিরবে দাড়িয়ে ‘স্তব্ধ নেত্রকোনা’ কর্মসূচী পালন করে।

এ সময় সড়কে চলাচলরত সকল প্রকার যানবাহন ৫ মিনিটের জন্য থমকে দাঁড়ায়। সকাল ১১টায় স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে প্রতিবাদী মিছিল বের হয়ে জেলা শহর প্রদক্ষিণ করে। ১২টায় শহীদদের কবর জিয়ারত, শশ্মানের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ ও শহীদ পরিবারবর্গের সাথে সাক্ষাত অনুষ্ঠিত হয়। বিকালে স্থানীয় শহীদ মিনারে সন্ত্রাস মৌলবাদ ও সা¤প্রদায়িকতা বিরোধী সমাবেশ এবং প্রতিবাদী গণজাগরণী সঙ্গীত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

- Advertisement -

উল্লেখ্য, ২০০৫ সালের ৮ ডিসেম্বর নেত্রকোনায় জেএমবি’র বোমা হামলায় ৮ জন নিহত ও অর্ধশতাধিক ব্যাক্তি আহত হয়।

আরও পড়ুন: পূর্বধলায় ভারতীয় কম্বলসহ গ্রেপ্তার ৩

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ