Tuesday, January 31, 2023

নেত্রকোনা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ

নেত্রকোনা থেকে এ কে এম আব্দুল্লাহ্ জেলা প্রতিনিধি

- Advertisement -

দীর্ঘ ৬ বছর ৯ মাস পর আজ ২৯ নভেম্বর মঙ্গলবার নেত্রকোনা জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। সম্মেলনকে কেন্দ্র করে সারা জেলার নেতাকর্মীরা বেশ উজ্জীবিত। দীর্ঘদিন পর রাজনীতির মাঠ চাঙ্গা হয়ে উঠেছে।

- Advertisement -

সর্বশেষ জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছিল বিগত ২০১৬ সালের ২৩ ফেব্রæয়ারী। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় সম্ভাব্য পদ প্রত্যাশী ও সাধারণ নেতাকর্মীরা ঝিমিয়ে পড়েছিল। আগামী ২৪ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে সারা দেশের ন্যায় নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনকে কেন্দ্র করে সম্ভাব্য পদ প্রত্যাশী নেতা ও তাদের কর্মী সমর্থকরা রাজনীতিতে আবারো সক্রিয় হয়ে রাজনীতির মাঠকে গরম করে তুলেছে। জেলা শহরের প্রধান প্রধান সড়ক ও মোড়গুলোতে শোভা পাচ্ছে প্রার্থীদের ছবি সম্বলিত শতাধিক তোরন। সম্ভাব্য প্রার্থীরা তৃণমূল থেকে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও দলীয় হাই কমান্ড পর্যন্ত ব্যাপক লবিং, গ্রæপিং ও তদ্বির চালিয়ে যাচ্ছেন। তারা প্রতিদিনই নিজ নিজ কর্মী সমর্থকদের নিয়ে জেলা শহরের ছোট বাজারস্থ দলীয় কার্যালয়ে যাচ্ছেন এবং সম্মেলন সফল করতে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে ঐতিহাসিক মোক্তারপাড়া ঈদগাহ্ মাঠে বিশাল প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। ব্যানার ফেস্টুনে মাঠের চারপাশ ছেয়ে গেছে।

নেত্রকোনা জেলা আ’লীগের সম্মেলনকে সামনে রেখে ইতিমধ্যে নেত্রকোনা সদর, মদন, খালিয়াজুরী, বারহাট্টা, দূর্গাপুর ও কলমাকান্দা উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। প্রতিটি উপজেলার সম্মেলনে সভাপতি ও সাধারন সম্পাদক পদে আওয়ামীলীগের নেতৃত্বে চমক এসেছে। এরই ধারাবাহিকতায় জেলা সম্মেলনে কে হচ্ছেন জেলা আওয়ামীলীগের সভাপতি, সাধারন সম্পাদক এ নিয়ে রাজনৈতিক অঙ্গণে চলছে ব্যাপক জল্পনা-কল্পনা।

- Advertisement -

জেলা আওয়ামীলীগের সম্মেলনে সভাপতি সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী হয়েছেন। নেতৃবৃন্দ জানান, ২০০৪ সালের মতো এবারের সম্মেলনে কাউন্সিলরদের সরাসরি ভোটে সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচিত করা হবে না। দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আগামী তিন বছরের জন্য জেলা আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদকের নাম ঘোষনা করবেন।

জেলা আওয়ামীলীগের সভাপতি পদে বর্তমান কমিটির সভাপতি মতিয়র রহমান খান, সিনিয়র সহ-সভাপতি বিজ্ঞ জিপি, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আমিরুল ইসলাম, সহ-সভাপতি লেঃ কর্ণেল (অবঃ) আব্দুন নূর খান, সাধারন সম্পাদক সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, সাবেক সংসদ সদস্য মঞ্জুর কাদের কোরাইশী এবং জেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক-১ পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মোঃ নজরুল ইসলাম খান।

- Advertisement -

সাধারন সম্পাদক পদে বর্তমান কমিটির যুগ্ম সাধারন সম্পাদক-২ নুর খান মিঠু, যুগ্ম সাধারন সম্পাদক-৩ সাবেক পৌর মেয়র ও জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ারুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিজ্ঞ পিপি অ্যাডভোকেট ইফতেখার উদ্দিন আহমেদ মাসুদ, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ভজন সরকার, এডভোকেট মোঃ শামছুর রহমান ভিপি লিটন, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোঃ জিল্লুর রহমান নোমান, জেলা আওয়ামীলীগের সদস্য জেলা যুবলীগের সাবেক সভাপতি অধ্যাপক ওমর ফারুক, জেলা কৃষক লীগের সাবেক সভাপতি কেশব রঞ্জন সরকার।

সম্মেলনে কে হচ্ছেন দলের সভাপতি, সাধারণ সম্পাদক তা জানান জন্য সর্বস্তরের নেতাকর্মীদের অপেক্ষা করতে হবে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন পর্যন্ত।

আরও পড়ুন: কম দামে অগ্রীম ইট বিক্রির ৫ কোটি টাকা নিয়ে এলাকা ছাড়লেন ভাটার মালিক

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ