শনিবার, অক্টোবর ১, ২০২২

পাকিস্তানের প্রধানমন্ত্রীর পরামর্শে সংসদ ভেঙে দিলেন প্রেসিডেন্ট

হাকিকুল ইসলাম খোকন ,যুক্রাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ

- Advertisement -

ইমরান খানের আহ্বানে সাড়া দিয়ে জাতীয় সংসদ ভেঙে দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি। জিও নিউজের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে ।রবিবার (৩ এপ্রিল) দেশটির জাতীয় পরিষদে বিরোধীদের অনাস্থা প্রস্তাব খারিজ হয়ে যাওয়ার পর জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে প্রেসিডেন্টকে এই পরামর্শ দেয়ার কথা জানান ইমরান খান।

- Advertisement -

সংসদ ভেঙে দেয়ার পরামর্শ দিয়ে প্রেসিডেন্টকে লেখা এক চিঠিতে ইমরান লিখেছেন, এখন অবশ্যই নির্বাচন অনুষ্ঠিত হওয়া উচিত যাতে জনগণ সিদ্ধান্ত নিতে পারে যে তারা কাকে ক্ষমতায় চায়।সবাইকে অভিনন্দন জানিয়ে ইমরান বলেন, ‘শাসন পরিবর্তনের প্রচেষ্টা এবং বিদেশি ষড়যন্ত্রকে প্রত্যাখ্যান করেছেন ডেপুটি স্পিকার।জাতির সামনেই ‘বিশ্বাসঘাতকতা’ করা হচ্ছিলো জানিয়ে তিনি বলেন, ডেপুটি স্পিকার জাতীয় পরিষদে বিরোধীদের অনাস্থা প্রস্তাব খারিজ করে দেয়ার পর ‘উদ্বিগ্ন’ অনেকের কাছ থেকে বার্তা পেয়েছি।চিন্তার কিছু নেই জানেয়ে তিনি বলেন, আল্লাহ পাকিস্তানের ওপর নজর রাখছেন। নির্বাচনের জন্য প্রস্তুতি নিন। দেশের ভবিষ্যৎ কী হবে তা কোনো দুর্নীতিবাজ শক্তি ঠিক করবে না।সংসদ ভেঙে গেলে পরবর্তী নির্বাচন ও তত্ত্বাবধায়ক সরকারের প্রক্রিয়া শুরু হবে।

পাকিস্তানের তথ্য প্রতিমন্ত্রী ফারুখ হাবিব এক টুইটাবার্তায় জানান, দেশের সংবিধান অনুযায়ী বিধানসভা ভেঙে দেয়ার ৯০ দিনের মধ্যে নতুন নির্বাচন হবে।এর আগে রবিবার অধিবেশন শুরুর পরপরই অনাস্থা প্রস্তাব খারিজ করে দেন ডেপুটি স্পিকার কাশিম খান সুরি। এটিকে সংবিধানের ৫ নম্বর অনুচ্ছেদের পরিপন্থি হিসেবে আখ্যা দিয়ে তিনি বলেন, কোনো বিদেশি শক্তিকে দেশের নির্বাচিত সরকারকে উৎখাতের সুযোগ তৈরি করে দেয়া যাবে না।

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

জনপ্রিয় সংবাদ