সোমবার, আগস্ট ১৫, ২০২২

প্রকৌশলীর অনিয়মের প্রতিবাদ করতে গেলে দেওয়া হয় মাদক মামলায় ফাঁসিয়ে দেবার হুমকি

মদন(নেত্রকোনা) প্রতিনিধিঃ

- Advertisement -

দাপ্তরিক কার্যক্রমের কোন নিয়মনীতির তোয়াক্কা না করে প্রকৌশলী এ এস এম আল মামুনুর রশীদের মনগড়া নিয়মে চলছে নেত্রকোনার মদন উপজেলার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

- Advertisement -

টাকার বিনিময়ে অবৈধ ভাবে বরাদ্ধের বাহিরে অনত্র্য বিক্রি করে দিচ্ছেন গভীর নলকূপ। স্ত্রী পুলিশ প্রশাসেন চাকরি করায় তার অনিয়মের প্রতিবাদ করতে গেলে দেওয়া হয় মাদক মামলায় ফাসিয়ে দেবার হুমকি।

প্রকৌশলী এসএমএম আল মামুনুর রশীদের এমন দুর্নীতি ও নিয়মবহির্ভূত কর্মকান্ডের বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষ সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন সংশ্লিষ্ট প্রকৌশল অধিদপ্তের মেকানিক শামীম আহমেদ ও মোস্তফিজুর রহমান।

- Advertisement -

অভিযোগে সূত্রে জানা যায়, এ এসএম আল মামুনুর রশীদ মদন উপজেলায় গত ২৪ মে ২০২২ তারিখে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি নিজের ইচ্ছা মাফিক অফিসের কার্যক্রম পরিচালনা করে আসছেন। তিনি নলককূপ স্থাপনের মিস্ত্রীদেরকে চাপ সৃষ্টি করে তত্ত্বাবধায়কের কাছ থেকে টাকা নিয়ে নিজের ইচ্ছামতো সাইট পরিচালনা করেন। এছাড়াও নির্ধারিত বরাদ্ধের বাহিরে টাকার বিনিময়ে অন্যত্র গভীর নলকূপ বিক্রি করে দেন। অভিযোগে উল্লেখ আছে ২০২১/২০২২ অর্থ বছরের হাওর ও সমগ্র বাংলাদেশ পানি সরবরাহ প্রকল্পের বরাদ্ধের দুইটি গভীর নলকূপ নিয়মবহির্ভূত ভাবে নায়েকপুর ইউনিয়নের গাবরতলা গ্রামের মোঃ আনোয়ার হোসেন ও চানগাঁও ইউনিয়নের চানগাঁও গ্রামের মোঃ সেলিম মিয়ার কাছে বিক্রি করে দেন।

উপজেলা প্রকৌশলী এ এস এম আল মামুনুর রশীদ জানান, আমার বিরোদ্ধে অফিসের স্টাফরা মিথ্যা অভিযোগ দায়ের করেছে। আমি বরাদ্ধকৃত তালিকার বাহিরে কোন জাগায় নলকূপ দেয়নি।

- Advertisement -

উপজেলা নির্বাহী অফিসার একে এম লুৎফর রহমান জানান, আমি অফিশিয়াল কাজে ঢাকায় আছি। মদন এসে বিষয়টির খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

জেলা নির্বাহী প্রকৌশলী মোঃ মশিউর রহমান অভিযোগের সত্যতা স্বীকার করে জানান, অভিযোগের কফি সহ লিখিত ভাবে বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন : নেত্রকোণা ব্যাটালিয়ন ৩১ বিজিবি কর্তৃক আটককৃত বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠান

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ

- Advertisment -