Wednesday, December 7, 2022

প্রযুক্তিগত দিক দিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ:কাবেরী জালাল

সমরেন্দ্র বিশ্বশর্মা, বিশেষ প্রতিনিধি

- Advertisement -

কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার কাবেরী জালাল বলেছেন, বিশ্বের বুকে উন্নয়নের রোলমডেল হিসেবে পরিচিতি পাওয়া প্রিয় বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তিগত দিক দিয়ে দিন দিনই এগিয়ে যাচ্ছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে বেলা ৩ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক প্রেসব্রিফিংয়ে তিনি বলেন, ডিজিটাল প্রযুক্তির কল্যানে মানুষ এখন ঘরে বসেই শিক্ষা, চিকিৎসা, ভূমি সেবা, ব্যাংকিং, ভ্রমন সহ নানাবিধ সেবা লাভ করছে।

- Advertisement -

কমেছে সময় খরচ ও যাতায়াত। বিদ্যমান সেবা প্রদান পদ্ধতির উন্নয়ন ও ক্রমবিকাশ সহ নতুন করে সামনে আসা বিভিন্ন সমস্যার সমাধানে দাপ্তরিক ও ব্যক্তিগত পর্যায়ে উদ্ভাবিত হয়েছে নানাবিদ কলাকৌশল। এসব উদ্যোগকে উৎসাহিত করে নাগরিক জীবনকে আরো সহজ সমৃদ্ধ করে তুলতে “উদ্ভাবনী জয়োল্লাসে” স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্য সামনে রেখে ১০ নভেম্বর কেন্দুয়া উপজেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা।

মেলায় ৪টি বিষয়বস্তু উদ্ভাবনী উদ্যোগ, স্টার্টআপ, ডিজিটাল সেবা এবং শিক্ষা, দক্ষতা, উন্নয়ন ও কর্মসংস্থানকে কেন্দ্র করে মোট ৩৫টি স্টল বসবে। এছাড়া থাকবে ডিজিটাল সেবার মান উন্নয়নে নাগরিকদের অনলাইনে মতামত গ্রহণের ব্যবস্থা। ডিজিটাল উদ্ভাবনী মেলা অনলাই কুইজ নিবন্ধন শুরু হয়েছে ১ নভেম্বর। যা ২০ নভেম্বর ২০২২ রাত ১২টা পর্যন্ত চলমান থাকবে। আগামী ৩০ নভেম্বর কেন্দ্রীয় ভাবে অনলাইনে রাত ৮ টা থেকে ৯ টার মধ্যে যে কোন ২০ মিনিট অনুষ্টিত হবে অনলাইন কুইজ প্রতিযোগিতা।

- Advertisement -

জাতীয় ভাবে কুইজে অংশগ্রহণকারী বয়সভিত্তিক ৩টি গ্রæপের মধ্যে ৮ থেকে ১২ বছর ‘ক’ গ্রুপ, ১৩ থেকে ১৮ বছর ‘খ’ গ্রুপ এবং তদুর্ধ ১৯ বছর ‘গ’ গ্রুপ। এতে প্রথম ৩ জন বিজয়ীর জন্য থাকবে আকর্ষনীয় পুরস্কার। ইউএনও কাবেরী জালাল জানান, ইতিমধ্যেই উপজেলা প্রশাসনের দাপ্তরিক ফেসবুক আইডি সহ ওয়েব পোর্টালে এ সংক্রান্ত নির্দেশনা সমূহ প্রকাশ করা হয়েছে।

তিনি আরো বহুল প্রচারের জন্য সাংবাদিকদের প্রতি বিশেষ আহবান জানিয়ে বলেন, সংবাদপত্র সমাজের দর্পন এবং সাংবাদিকগণ জাতির বিবেক। তিনি বলেন, তারা তাদের লেখনির মাধ্যমে সমাজের নানা অসংগতি দূর করার পাশাপাশি সমাজের জনকল্যানমুখি সকল উদ্যোগ জনগনের সামনে তুলে ধরতে অগ্রনী ভ‚মিকা পালন করেন। প্রেসব্রিফিংয়ে আসা সকল সাংবাদিকদের তিনি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান।

- Advertisement -

আরও পড়ুন: কলমাকান্দায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ