শনিবার, অক্টোবর ১, ২০২২

বাংলাদেশী তরুণ প্রেমের টানে ইন্দোনেশিয়ায়

শাহীন গাজী

- Advertisement -

ইন্দোনেশিয়ার মুসলিম তরুণী সূচি মারলিনীর প্রেমের টানে এখন ইন্দোনেশিয়ার পাংকালান বারুতে অবস্থান করছে বাংলাদেশের তরুণ আবদুর রহমান বেলাল। এটি সুমাত্রা দ্বিপের কাছে।

- Advertisement -

সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচয়ের সূত্রে বন্ধুত্ব হয় দু’জনের। বিষয়টি উভয় পরিবার জানলে তাঁদের ইচ্ছের প্রতি সম্মতি দেয়া হয়। গত ২ সপ্তাহ থেকে বাংলাদেশী বেলাল ইন্দোনেশিয়ায় অবস্থান করলেও বাংলাদেশ দূতাবাস থেকে ছাড়পত্রের অভাবে বিয়ের রেজিষ্ট্রেশন সম্পন্ন হতে দেরী হচ্ছে।

বাংলাদেশ থেকে একাধিকবার দূতাবাসে যোগাযোগ করা হলেও তারা সদুত্তোর দিচ্ছে না। খোঁজ নিয়ে জানা যায়, লোকবলের অভাবে ভিডিও কলে ইন্টারভিউ করে সার্টিফিকেট ইস্যু করতে দেরী হচ্ছে। ১৮ জুন জাকার্তায় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা হাবিবুর রহমান ২১ জুন সম্ভাব্য ভিডিও কলের সিডিউল দেন, পরে লোকবলের অভাবে সেটিও সম্ভব হচ্ছে না জানান। ইন্দোনেশিয়া থেকে ফোন করে বেলাল জানায়, আমি সূচির বাড়িতে অবস্থান করছি। দূতাবাস থেকে সার্টিফিকেট ইস্যুতে দেরী হওয়ায় খুব বিব্রতকর অবস্থায় আছি। এভাবে মেয়ের বাড়িতে অপেক্ষা করা লজ্জার।

- Advertisement -

আজ দূতাবাস থেকে কর্মকর্তা হাবিব জানান, লোকবল সমস্যার এখনো সমাধান হয়নি। তবু আমি বুধবার নিয়ম অনুযায়ী ভিডিও কল দিয়ে যাছাই করে নিব এবং একই দিন সার্টিফিকেট পেয়ে যাবে।

বেলাল ও সূচি সবার কাছে দোয়া চেয়েছেন।

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

জনপ্রিয় সংবাদ