বাউবি’র বিএ/বিএসএস পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ

প্রেস রিলিজ

বাউবি'র বিএ/বিএসএস পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের বিএ/বিএসএস পরীক্ষার ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ সেমিস্টারের বিষয়ভিত্তিক ফলাফলসহ চূড়ান্ত ফল আজ ২৫ এপ্রিল ২০২২ সোমবার প্রকাশিত হয়েছে। পাসের হার শতকরা ৬৮.৬০। বাউবি’র বিএ/বিএসএস-২০১৯ ব্যাচে নিবন্ধিত শিক্ষার্থী সংখ্যা ৩,৮৫,১৭৫ জন । এ পরীক্ষায় ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ সেমিস্টারের ২,৯৬,৭৮০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। চুড়ান্ত পরীক্ষায় ৬৬,৮৭৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৪৫,৮৭৬ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়।

শিক্ষার্থীদের মধ্যে ২জন অ- , ৭৯ জন ই+, ২৬০৮ জন ই, ১৩৪৯৩ জন ই-, ১৯,১৯৭ জন ঈ+ , ৯,৪০৫ জন ঈ এবং ১০৯২ জন ঈ- গ্রেডে উত্তীর্ণ হয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ২৪,৯১১ জন ছাত্র এবং ২০৯৬৫ জন ছাত্রী । চুড়ান্তভাবে উত্তীর্ণ পরীক্ষার্থীদের ফলাফল অনলাইনে https://www.bou.org.bd/result/result.php এবং বাউবি’র সকল আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রে পাওয়া যাবে।

বিএ/বিএসএস ফলাফল জানতে এখানে ক্লিক করুন:

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বিএ / বিএসএস রেজাল্ট ২০২২ এসএমএস এর মাধ্যমে দেখুন

যে কোন মোবাইল ফোন থেকে ছোট একটি এসএমএস পাঠিয়েই আপনার কাঙ্খিত বিএ / বিএসএস রেজাল্ট ২০২২ জানতে পারবেন। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বিএ / বিএসএস রেজাল্ট ২০২২ এসএমএস এর মাধ্যমে জানতে নিচের নিয়ম অনুসরন করুন।

প্রথমে আপনার মোবাইল ফোনের মেসেজ অপশনে প্রবেশ করুন। মোবাইলের মেসেজ অপশনে টাইপ করুন BOU <স্পেস> স্টুডেন্ট আইডি নম্বর ইংরেজী সংখ্যায় লিখুন, মেসেজটি পাঠিয়ে দিন 2777 এই নম্বরে।

উদাহরনঃ BOU 08010012237 এভাবে লিখে মেসেজটি পাঠিয়ে দিন 2777 এই নম্বরে।

আরও পড়ুন: কেন্দুয়ায় প্রধানমন্ত্রীর ‘ঘর উপহার’ প্রদান উপলক্ষে প্রেসব্রিফিং