Monday, December 5, 2022

বাউবির শিক্ষা ব্যবস্থার উন্নয়নে অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থাপনা কমিটির মতবিনিময় সভা

প্রেস রিলিজ

- Advertisement -

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাউবি’র শিক্ষা ব্যবস্থার উন্নয়নে অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে স্টেকহোল্ডারদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা সংক্রান্ত কর্মপরিকল্পনা ২০২২-২০২৩ বাস্তবায়নের লক্ষ্যে উক্ত কমিটির উদ্যোগে স্টকহোল্ডারদের নিয়ে ভার্চুয়ালি জুম-এর মাধ্যমে ২২ নভেম্বর ২০২২ মঙ্গলবার সন্ধ্যা ৭: ০০ টায় এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান প্রতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাউবি’র রেজিস্ট্রার ও অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা ড. মহাঃ শফিকুল আলম।

- Advertisement -

সভার সভাপতিত্ব করেন স্টুডেন্ট সাপোর্ট সার্ভিসেস বিভাগের পরিচালক ড. এএইচএম আনিসুর রহমান আখন্দ। বাউবি’র ১২টি আঞ্চলিক কেন্দ্রের আঞ্চলিক পরিচালকবৃন্দ ও উপ-আঞ্চলিক কেন্দ্র প্রধানগণ এবং সংশ্লিষ্ট কমিটির সকল সদস্যবৃন্দসহ মোট ৭২ জন কর্মকর্তা সংযুক্ত ছিলেন।

সভার প্রধান অতিথি ড. মহাঃ শফিকুল আলম সেবার মান বৃদ্ধি করে অভিযোগ সংখ্যা কমিয়ে আনার বিষয়ে গুরুত্ব আরোপ করেন এবং বাউবিতে অভিযোগ প্রতিকার ব্যবস্থার ডিজিটাল প্ল্যাটফর্ম এৎরবাধহপব জবফৎবংং ঝুংঃবস (এজঝ)-বাউবির আলোকে পরিমার্জন (পঁংঃড়সরুবফ) করে তা দ্রুত কার্যকর করার বিষয়ে আলোকপাত করেন। এছাড়াও, বাউবির শিক্ষার্থী, অভিভাবক, সমন্বয়কারী, টিউটর এবং সকল পর্যায়ে স্টেকহোল্ডারদের অবগতির জন্য প্রচার কার্যক্রম জোরদার করার বিষয়ে তিনি নির্দেশনা প্রদান করেন।

- Advertisement -

সভার সভাপতি ড. এএইচএম আনিসুর রহমান আখন্দ, পরিচালক, এসএসএস বিভাগ, আঞ্চলিক পরিচালক ও উপ-আঞ্চলিক কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাসহ সকলকে স্টেকহোল্ডারদের অভিযোগসমূহ দ্রুততার সাথে নিষ্পত্তির লক্ষ্যে আরও সচেষ্ট হওয়ার আহবান জানান।

বাউবির জন্য বাস্তবভিত্তিক এবং যুগোপযোগী সিটিজেন চার্টার তৈরি এবং এর যথাযথ বাস্তবায়নের মাধ্যমে সেবার মান বৃদ্ধি পাবে বলে বাউবির আঞ্চলিক পরিচালকবৃন্দ এবং উপ-আঞ্চলিক কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন।

- Advertisement -

সভায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন নাজনীন আখতার, যুগ্ম-পরিচালক (কাউন্সিল) ও ফোকাল পয়েন্ট, এপিএ টিম এবং সঞ্চালনা করেন উক্ত কমিটির সদস্য-সচিব জনাব মো: জাহাঙ্গীর আলম, উপ-পরিচালক (কাউন্সিল)।

আরও পড়ুন: নেত্রকোনায় প্রাথমিকে চাকরি প্রত্যাশীদের মানববন্ধন

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ