সোমবার, জুলাই ৪, ২০২২

বান্দরবানে আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বান্দরবান জেলা প্রতিনিধি

- Advertisement -

দেশের বৃহত্তর ও প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। দেশের বিভিন্ন জেলার মত পার্বত্য বান্দরবানেও নানা আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী।

- Advertisement -

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে জেলা আওয়ামীলীগের পক্ষ হতে দলীয় কর্মসূচির অংশ হিসেবে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ২৩শে জুন (বৃহস্পতিবার) সকালে বান্দরবান জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ ও দলীয় নেতা-কর্মীদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু করেন। এর পর সকাল ৭ টায় জেলার বঙ্গবন্ধু মুক্তমঞ্ছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা আওয়ামীলীগ,পৌর আওয়ামী লীগ,জেলা ছাত্রলীগ,কৃষক লীগ,মহীলা লীগ সহ আওয়ামীলীগের অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

পরে দলীয় কার্যালয়ে কোরাআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়,দুপুরে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা সদরের বঙ্গবন্ধু মুক্তমঞ্ছে এক হাজার দুস্থ জনসাধারণের মাঝে খাবার বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

- Advertisement -

এসময় উপস্থিত ছিলেন শফিকুর রহমান সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ বান্দরবান পার্বত্য জেলা,বংলাদেশ আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য আব্দুর রহিম চৌধুরীর,সহ-সভাপতি দিপ্তি কুমার বড়ুয়া, এ.কে.এম জাহাঙ্গীর,বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান,মোহাম্মদ ইসলাম বেবী পৌর মেয়র ও সাধারণ সম্পাদক জেলা আওয়ামীলীগ,লক্ষী পদ দাশ,যুগ্ম সাধারন সম্পাদক জেলা আওয়ামীলীগ,অজিত কান্তি দাশ,সাংগঠনিক সম্পাদক জেলা আওয়ামীলীগ,মুসা কোম্পানী,অমল কান্তি দাশ,সভাপতি পৌর আওয়ামীলীগ,শামসুল ইসলাম,সাধারণ সম্পাদক পৌর আওয়ামীলীগ,মোঃ মহিউদ্দীন,জেলা আওয়ামীলীগ সদস্য, সহ জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়াও আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিকেল ৩ টায় জেলার বঙ্গবন্ধু মুক্তমঞ্ছে জেলা আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন কোন কচুক্রি মহলের ষড়যন্ত্রে আওয়ামীলীগ ভয় পায় না,আওয়ামীলীগ দেশের সবচেয়ে পুরনো সাধারণ মেহনতী মানুষের জনবান্ধব রাজনৈতিক দল।ভাষা আন্দোলন থেকে দেশের স্বাধীনতা সংগ্রাম,মুক্তিযুদ্ধ পরবর্তী দেশের জনসাধারণের গনতান্ত্রিক অধিকারে কাজ করে গেছে বাংলাদেশ আওয়ামীলীগ।আগামীতেও শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উচু করে দাড়াবে।

- Advertisement -

এদিকে সিলেট বিভাগ বন্যা কবলিত হওয়ার কারনে দলীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বান্দরবান জেলা আওয়ামীলীগের কর্মসূচি হতে সকল ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান বাতিল করা হয়েছে বলে দুর্জয় বাংলা কে বিষয়টি নিশ্চিত করেন,লক্ষী পদ দাশ,যুগ্ম সাধারন সম্পাদক জেলা আওয়ামীলীগ এবং অমল কান্তি দাশ,সভাপতি,বান্দরবান পৌর আওয়ামীলীগ।

আরও পড়ুন: বিএনপি নেতা ব্যারিস্টার কায়সার কামালের মাতা’র ইন্তেকাল

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ

- Advertisment -