রবিবার, অক্টোবর ২, ২০২২

বামনা উপজেলা বিএনপি’র বিক্ষোভ সমাবেশ, ছাত্রলীগ যুবলীগের পাল্টা কর্মসূচি

- Advertisement -

বরগুনা বামনা উপজেলা বিএনপির, উদ্যোগে
ফ্যাসিস্ট আওয়ামী সরকার কর্তৃক জ্বালানি তৈল পরিবহন ভাড়া সহ সকল দ্রব‍্যের লাগামহীন মূল্যবৃদ্ধি এবং দেশব্যাপী বিএনপি’র নেতাকর্মীদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন বামনা উপজেলা বিএনপি।

- Advertisement -

২৭শে আগস্ট শনিবার উপজেলার হাসপাতাল রোডস্থ উপজেলা বিএনপি’র আহবায়ক ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ রানার বাসভবনের সামনে সকাল ১১ টায় বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা বিএনপির আহবায়ক, ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ রানার সভাপতিত্বে,ও উপজেলা বিএনপির সদস্য সচিব খন্দকার মহিদুল ইসলাম মোর্শেদের সঞ্চালনায় এবং সার্বিক সহযোগিতায় ছিলেন সিনিয়র যুগ্ম আহবায়ক এনায়েত কবির হাওলাদার সহ সম্মানিত যুগ্ম আহবায়কগন ও অন্যান্য নেতৃবৃন্দ।

- Advertisement -

প্রধান অতিথি বরগুনা জেলা বিএনপির আহবায়ক মাহাবুবুল আলম ফারুক মোল্লা বক্তব্যে তিনি বলেন, আজকে আমরা সভা সমাবেশ করতেছি তাও রাস্তার পাশে,আমাদের দলীয় পার্টি অফিস থাকা সত্ত্বেও এই ফ্যাসিস্ট আওয়ামী লীগের নেতাকর্মী এবং প্রশাসনের জন্য সভা করতে পারি নাই, রাস্তার পাশের সভায়ও আওয়ামীলীগের নেতাকর্মীরা মোটরসাইকেল মহড়া দিয়ে হামলা করতে আসে। এই দেশে কি কোন আইন-শৃঙ্খলা ও গণতন্ত্র আছে বলে মনে হয়না।এই অবৈধ মাফিয়া সরকার কে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে তারেক রহমানের আহবানে সাড়া দিয়ে তৃণমূল পর্যায়ের সকল নেতাকর্মী এবং সাধারণ মানুষ কে রাজপথে নেমে আসার আহবান করেন তিনি।

উপজেলা বিএনপির আহবায়ক ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ রানা বলেন, আমরা কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসাবে বামনা উপজেলা বিএনপির অঙ্গ সংগঠন আমাদের অফিসের সামনে বিক্ষোভ সমাবেশ করতে চেয়েছি কিন্তু ছাত্রলীগ যুবলীগ কালকে থেকে মহড়া দিয়েছে, আমাদের উপজেলা বিএনপির অফিস কার্যালয়ের সামনে আওয়ামী সন্ত্রাসীরা আমাদেরকে বিক্ষোভ সমাবেশ করতে দিবে না। আওয়ামী লীগের সাথে সাথে উপজেলা প্রশাসনও আমাদের উপর বিভিন্নভাবে প্রেশার সৃষ্টি করেছে। আমরা বাধ্য হয়ে রাস্তা ছেড়ে যেহেতু আমাদের কেন্দ্রীয় ঘোষিত বিক্ষোভ সমাবেশ জেলা নেতৃবৃন্দ আসবে এই জন্য তারা একটি পাল্টা কর্মসূচি দিয়ে আমাদের বিক্ষোভ সমাবেশ বানচাল করতে চেয়েছেন। এছাড়াও সাংবাদিক ভাইরা আপনারা স্বচক্ষে দেখেছেন ছাত্রলীগ যুবলীগ কিভাবে আমাদের প্যান্ডেলের সাইট দিয়ে মোটরসাইকেল মহড়া দিয়েছেন। আমরাও সারাদেশে চলমান আন্দোলনের ন্যায় জনসম্পৃক্ততা বৃদ্ধি করে, এই আওয়ামী ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে গণআন্দোলন সৃষ্টি করবো, তখনই এই অগণতান্ত্রিক সরকারের পতন হবে।

- Advertisement -

পাল্টা কর্মসূচির বিষয় বামনা থানার অফিসার ইনচার্জ বশিরুল আলম বলেন, বিএনপি এবং আওয়ামীলীগের উভয় পক্ষের কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে, উপজেলা বিএনপির আহবায়ক ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ রানার প্রশাসন ক্ষিপ্ত অভিযোগের বিষয় প্রশ্ন করা হলে ওসি বলেন, বিএনপির অভিযোগ সঠিক নয় আমরা যদি তাদের প্রতি ক্ষিপ্ত হতাম তাহলে তারা এক ঘন্টাও প্রোগ্রাম করতে পারতো না।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, বরগুনা জেলা বিএনপি’র সম্মানিত সদস্য সচিব ও যুগ্ম আহ্বায়কগণ এবং বামনা উপজেলা বিএনপি ও ইউনিয়ন বিএনপি’র নেতৃবৃন্দ সহ ছাত্রদল, যুবদল,শ্রমিক দল, স্বেচ্ছাসেবক দল,সহ অন্যান্য নেতৃবৃন্দ।

উক্ত বিক্ষোভ মিছিলটি হাসপাতাল রোডের উপজেলা বিএনপির অহবায়ক ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ রানার বাসভবন থেকে শুরু করে হাসপাতাল সড়ক ঘুরে মিছিলটি শেষ করে বিএনপির আহবায়কের নিজ বাসভবনের সামনে মিছিল শেষে সমাবেশ করা হয়।

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

জনপ্রিয় সংবাদ