Monday, December 5, 2022

মদন উপজেলা বিএনপির সভাপতি সম্পাদকসহ ৭৩ বিএনপি নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

বিএনপি সাথে আওয়ামীলীগ ও পুলিশের সংঘর্ষে দায়েরকৃত মামলায়

- Advertisement -

নেত্রকোনা জেলার মদন উপজেলায় বিএনপির নেতাকর্মীদের সাথে আওয়ামীলীগ ও পুলিশের সংঘর্ষের ঘটনায় বিশেষ ক্ষমতায় আইনে দায়েরকৃত মামলায় বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের ৭৩ নেতাকর্মী সোমবার আদালতে হাজিরা দিতে এলে বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে। নেত্রকোনা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-১ এর বিচারক মোঃ মনজুরুল ইসলাম এই আদেশ প্রদান করেন।

- Advertisement -

কারাগারে পাঠানোর ৭৩ জন আসামির মধ্যে উপজেলা বিএনপির সভাপতি চাঁনগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এন আলম, সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলামসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের বিএনপির ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মী রয়েছে।

উল্লেখ্য, জ¦ালানী তেল সহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও বিদ্যুতের অব্যাহত লোড-শেডিংয়ের প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ইউনিয়ন পর্যায়ে গত ২৯ আগষ্ট মদন উপজেলার চাঁনগাও ইউনিয়ন বিএনপি স্থানীয় ঈদগাহ্ মাঠে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা কালে বিএনপির নেতাকর্মীদের সাথে আওয়ামীলীগ ও পুুলিশের সংঘর্ষ হয়। এ ঘটনায় মদন থানার এস আই দেবাশীষ সরকার বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে বিএনপির ২৯ জনের নাম উল্লেখ করে ৩০ আগস্ট একটি মামলা করে। অপরদিকে একই ঘটনাকে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতা ইসলাম উদ্দিন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে বিএনপির ৭৫ জনের নাম উল্লেখ করে গত ২রা সেপ্টেম্বর আরেকটি মামলা দায়ের করে।

- Advertisement -

পরে বিএনপির নেতাকর্মীরা উচ্চ আদালতের নির্দেশে ৬ সপ্তাহের জামিনে মুক্ত থাকার পর আজ সোমবার নিন্ম আদালতে হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করলে আদালতের বিচারক তাদের জামিন আবেদন না মঞ্জুর করে আসামীদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আরও পড়ুন: মেজবাহ উদ্দিন জনপ্রশাসনের নতুন সচিব

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ