Tuesday, January 31, 2023

ভোটার তালিকায় ভুয়া ও মৃতদের নাম তদন্তে সত্যতা মেলেছে!

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি:

- Advertisement -

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার আনন্দপুর আলিম মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাচনের ভোটার তালিকায় ভুয়া ও মৃত ব্যক্তিদের নামসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তদন্তে প্রমাণ মিলেছে।

- Advertisement -

উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক মো. দেলোয়ার হোসেন তদন্ত করে অভিযোগের প্রমাণ পান। পরে সেই অনুযায়ী বৃহস্পতিবার তদন্ত প্রতিবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাসেমের কাছে জমা দেন।

জানা গেছে, গত ৬ অক্টোবর ভোটের মাধ্যমে আনন্দপুর আলিম মাদ্রাসার অভিভাবক সদস্য, শিক্ষক প্রতিনিধি, দাতা সদস্য ও প্রতিষ্ঠাতা সদস্য নির্বাচিত হয়। পরে তাদের সিদ্ধান্ত মোতাবেক কমিটির সভাপতি নির্বাচন করা হয়। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন স্থানীয় লিয়াকত আলী। এই নির্বাচনের ভোটার তালিকায় মোট ৪৯৭ জন ভোটার রয়েছেন। এর মধ্যে তিন অভিভাবক সদস্য বেশ কিছুদিন আগেই মারা গেছেন। এ ছাড়া ওই মাদ্রাসায় কোনো শিক্ষার্থী পড়াশোনা করে না এমন আরও ৪০-৪৫ জনকে অভিভাবক সদস্য হিসেবে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। এমন অভিযোগ তুলে ওই মাদ্রাসার ছাত্র অভিভাবক আহসানুল কবির ১০ নভেম্বর ইউএনও বরাবরে একটি লিখিত অভিযোগ দেন।

- Advertisement -

ইউএনও মো. আবুল হাসেম অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিল করার জন্য দায়িত্ব দেন উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক মো. দেলোয়ার হোসেনকে। তদন্ত শেষে মো. দেলোয়ার হোসেন জানান, সরেজমিন তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। সেই অনুযায়ী প্রতিবেদন জমা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাসেম তদন্ত প্রতিবেদন প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, এখনো দেখা হয়নি। তবে প্রতিবেদনে ঘটনার সত্যতা পাওয়া গেলে বিধি অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

- Advertisement -

আরও পড়ুন: কলমাকান্দায় অবৈধ তিন ইটভাটাকে ফের জরিমানা

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ