শনিবার, অক্টোবর ১, ২০২২

মসিক মেয়রের উদ্যোগে নগরে নতুন স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু;সেবার মান বাড়াতে ডাক্তারদের সাথে বৈঠক

নিজস্ব প্রতিনিধিঃ

- Advertisement -
নাগরিকদের স্বল্পমূল্যে মানসম্মত নিবিড় স্বাস্থ্যসেবা নিশ্চিতে মেয়র মোঃ ইকরামুল হক টিটুর উদ্যোগে সিটি এলাকায় ০১ টি নগর মাতৃসদন ও ৩ টি নগর স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু হয়েছে। এসব স্বাস্থ্যকেন্দ্রে নাগরিকরা প্রসুতিসেবা, ডায়াবেটিস, বিভিন্ন রকম পরীক্ষা, পরিবার পরিকল্পনা, আলট্রসনোগ্রাম ইত্যাদি স্বাস্থ্যসেবা নিতে পারছেন।
এ সেবাসমূহকে আরো দক্ষতা ও যত্নের সাথে প্রদানে আজ বেলা ১১টায় মেয়র তার দপ্তরের মিনি কনফারেন্সে প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, প্রজেক্ট ম্যানেজার ফারজানা রহমান এবং মসিকের ও নগর স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসারবৃন্দের সাথে বৈঠক করেন।
এসময় মেয়র সদ্য চালু হওয়া মাতৃসদন ও স্বাস্থ্যসেবা কেন্দ্রসমূহের বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন এবং প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। বিশেষতঃ সেবা নিতে এসে কেউ যেন ভোগান্তির শিকার না হন সে বিষয়ে সতর্ক থাকার নির্দেশ প্রদান করেন। এছাড়াও স্বাস্থ্যসেবাকে শুধু হাসপাতালের মধ্যে সীমাবদ্ধ না রেখে স্বাস্থ্যসেবাকে নাগরিকের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার নির্দেশনা প্রদান করেন।
স্থানীয় সরকার বিভাগের আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রজেক্ট (২য় পর্যায়) এর আওতায় এবং ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মাধ্যমে এ স্বাস্থ্য সেবা কেন্দ্র সমূহ পরিচালিত হচ্ছে। সভাকালে জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, নগরমাতৃসদন টি বাগমারায় স্থাপন করা হয়েছ। এছাড়া, জামতলা, খাগডহর ও শম্ভগঞ্জ বাজারে একটি করে নগর স্বাস্থ্য কেন্দ্র চালু রয়েছে। মাননীয় মেয়র মোঃ ইকরামুল হক টিটু দ্রুতই এসব স্বাস্থ্যকেন্দ্র সমূহ উদ্বোধন করবেন।
- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

জনপ্রিয় সংবাদ