রবিবার, অক্টোবর ২, ২০২২

মহুয়া সুন্দরী পালা পরিবেশনের মধ্য দিয়ে শেষ হল কেন্দুয়ার স্বাধীনতা বইমেলার সাংস্কৃতিক অনুষ্ঠান

রাখাল বিশ্বাস, কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি ঃ

- Advertisement -

নেত্রকোণার কেন্দুয়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ৩দিন ব্যাপী বইমেলার শেষ দিন বুধবার সাংস্কৃতিক মঞ্চে পরিবেশিত হয়েছে উপমহাদেশের প্রখ্যাত লোকঐতিহ্য সংগ্রাহক চন্দ্র কুমার দের সংগ্রহিত কাহিনী ড. দীনেশ চন্দ্র সেন সম্পাদিত মৈমনসিংহ গীতিকা অবলম্বনে পালা-নাট্যকার রাখাল বিশ্বাস রচিত ও পরিচালিত উদীচী শিল্পী গোষ্ঠী কেন্দুয়া শাখার পরিবেশনায় লোকনাট্য মহুয়া সুন্দরী পালাটি মঞ্চস্থের মধ্য দিয়ে শেষ হল মুক্তির উৎসব স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী বই মেলা ও সাংস্কৃতিক উৎসব।

- Advertisement -

গত ২১ মার্চ মেলা উদ্বোধন করেন বিশিষ্ট প্রাবন্ধিক, লেখক অধ্যাপক মতীন্দ্র সরকার। উপজেলা নির্বাহী কর্মকর্তা মইনউদ্দিন খন্দকারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সরকারের সাবেক সচিব কে এইচ মাসুদ ছিদ্দিকী। সংস্কৃতিজন কামরুল হাসান ভূঞার সঞ্চালনায় আলোচনায় বক্তব্য রাখেন বাউল সাধক জালাল উদ্দিন খাঁর পৌত্র গোলাম ফারুক খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন ভূঁইয়া, সেলিনা বেগম সুমি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজিব হোসেন, উপজেলা আ’লীগ সভাপতি এড. আব্দুল কাদির ভূঁইয়া, আ’লীগ সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আসাদুল হক ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা বজলুর রহমান, কেন্দুয়া থানার ওসি কাজী শাহনেওয়াজ, পৌর আ’লীগ সভাপতি ও কেন্দুয়া বাজার কমিটির সভাপতি এনামুল হক ভূঁইয়া প্রমুখ।

এছাড়া আগত দর্শনার্থীদের নজর কাড়ে দেয়ালিকা ‘নাইওর’। তাছাড়া প্রতিদিন সাংস্কৃতিক মঞ্চে পরিবেশন করা হয় বাউল গান, ঝংকার শিল্পীগোষ্ঠীর পরিবেশনা. প্রখ্যাত লোকশিল্পী পালাগায়ক আব্দুল কুদ্দুছ বয়াতির পরিবেশনা, সবুজ বয়াতির কিস্সাপালা এবং সবশেষে উদীচী শিল্পীগোষ্ঠীর পরিবেশনা মহুয়া সুন্দরী পালানাটক এবং উপজেলা প্রশাসন কর্তৃক পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হলো ৩দিন ব্যাপী স্বাধীনতা বই মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

- Advertisement -

আরও পড়ুন: শ্রীপুর সেন্ট্রাল প্রেসক্লাব এর নতুন কমিটি ঘোষণা

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

জনপ্রিয় সংবাদ