Friday, March 31, 2023

মোহনগঞ্জে মরমী বাউল সাধক“ উকিল মুন্সির স্মৃতি কেন্দ্র” উদ্বোধন

মাসুম আহম্মেদ, মোহনগঞ্জ প্রতিনিধি

- Advertisement -

সোয়াচান পাখি আমি ডাকিতাছি তুমি ঘুমাইছনাকি, আষাঢ় মাইষ্যা ভাষা পানিরে, এসব জনপ্রিয় গানের জনক মোহনগঞ্জে মরমী বাউল সাধক উকিল মুন্সি স্মৃতি কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। রোববার উপজেলার জৈনপুর গ্রামে নবনির্মিত উকিলমুন্সি স্মৃতি কেন্দ্র উদ্বোধন করেন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু (এমপি)।

- Advertisement -

শুভেচ্ছা বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও নেত্রকোণা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাবিবা রাহমান খান শেফালী, কবি নূরুল হোদা,জেলা পরিষদ সদস্য অসিত সরকার সজল, পৌর মেয়র লতিফুর রহমান রতন। সভাপতিত্ব করেন,বাউল উৎসব পরিষদের আহবায়ক ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম ।

তিনদিন ব্যাপি বাউল উৎসব পরিষদের আয়োজনে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন,ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম জহর। বক্তাবারা বলেন, সংস্কৃতি মন্ত্রনালয়ের অর্থায়নে নির্মিত উকিলমুন্সি স্মৃতি কেন্দ্র থেকে প্রখ্যাত বাউল শিল্পীদের মাধ্যমে সংস্কৃতি চর্চা ও নতুন শিল্পী তৈী হবে।

- Advertisement -

এ এলাকাকে সাংস্কৃতিক এলাকা হিসেবে চিন্নিত করে সাংস্কৃতিক উন্নয়নে কাজ করবে সরকার। বক্তারা বলেন, সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রায় শত কোটি টাকা ব্যায়ে মোহনগঞ্জে উকিলমুন্সি স্মৃতি কেন্দ্র ও শৈলজারঞ্জণ সংস্কৃতিকেন্দ্র স্থপান করা হয়েছে। এটি শুধু মোহনগঞ্জের জন্য নয় বাংলাদেশের সংস্কৃতি প্রেমী মানুষ এখানে এসে সংস্কৃতি বিকাশে কাজ করবে।
আরও পড়ুন: বায়ান্ন বছরেও স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্মৃতি সৌধ নির্মানে গড়িমসি: নতুন প্রজন্মের ক্ষোভ

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ

spot_img