Monday, December 5, 2022

শিক্ষা উপকরণের দাম বৃদ্ধির প্রতিবাদে হাতে কচুপাতা নিয়ে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

দুর্গাপুর (নেত্রকোনা)প্রতিনিধি

- Advertisement -

সারাদেশে কাগজ কলমসহ শিক্ষা উপকরণের দাম বৃদ্ধির প্রতিবাদে হাতে কচুপাতা ও কলাপাতা নিয়ে বিক্ষোভ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন দুর্গাপুর উপজেলা সংসদ । শনিবার দুর্গাপুর এম.কে.সি.এম স্কুল মোড়ে ওই বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

- Advertisement -

এ সময় সংগঠনটির নেতাকর্মীদের হাতে শিক্ষা, ব্যবসা একসাথে চলবে না; শিক্ষা উপকরণের দাম কমাও; কাগজের দাম কমাও; আমরা কি আদিম যুগে ফিরে যাবে; শিক্ষা বাঁচাও প্রভৃতি লেখা সম্বলিত কলাপাতা দেখা যায়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন উপজেলা সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক নুর আলমের সঞ্চালনায় সভাপতি আল আমীন চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনের সাথে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টি দুর্গাপুর উপজেলা কমিটির সভাপতি কমরেড আলকাছ মীর,সিপিবি উপজেলা কমিটির সাধারণ সম্পাদক রুপন কুমার সরকার, বাংলাদেশ কৃষক সমিতি উপজেলা কমিটির সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মোরশেদ আলম, ছাত্র ইউনিয়নের উপজেলা কমিটির সাংস্কৃতিক সম্পাদক মুক্তা দত্ত, সহ সম্পাদক নুর আলম খান সহ আরো অনেকেই।

- Advertisement -

আলোচকরা বলেন, সারা দেশে দ্রব্যমূল্য বৃদ্ধি অন্যদিকে বেড়েছে কাগজসহ সকল শিক্ষা উপকরণের দাম। এ জন্য সকল বইয়ের দামও বৃদ্ধি পাচ্ছে। এর আগে যে এক রীম খাতা আড়াইশো টাকায় কেনা যেত, এখন সেই খাতার দাম পাঁচশ টাকারও বেশি দিয়ে কিনতে হয়। এভাবে যে সব কিছুর দাম আপনারা বাড়িয়ে দিচ্ছেন। কিন্তু আমাদের মা-বাবার বেতন তো বাড়াচ্ছেন না।

আলোচকরা আরও বলেন, ‘সবকিছুর দাম এত বেশি, আমরা খেয়ে বাঁচবো নাকি পড়াশোনা করব? আমাদের অবস্থা এমন যে আমরা যেন কোনমতে পানিতে নাকটা উঁচু করে দাঁড়িয়ে আছি, যেকোনো সময় ঢেউ এসে আমাদের ধাক্কা দিয়ে যেন নিয়ে যাবে। শিক্ষা হলো আমাদের মৌলিক অধিকার। আর এই শিক্ষাকে পণ্যে রূপান্তর করা হয়েছে। এখন দেশে যার টাকা আছে সে শিক্ষা অর্জন করবে, যার টাকা নেই সে শিক্ষা অর্জন করতে পারবে না। আমরা বলতে চাই শিক্ষা কখনো পণ্য হতে পারে না। এটা আমাদের মৌলিক অধিকার। এটা সরকারকে সুন্দর ব্যবস্থাপনার মাধ্যমে নিশ্চিত করতে হবে।

- Advertisement -

আরও পড়ুন: দুর্গাপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সিনিয়র সাংবাদিক সাহাদাত হোসেন কাজল আর নেই

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ