Monday, December 5, 2022

শিশু নয়ন খুনের মামলায় দুই আসামীর রিমান্ড জিজ্ঞাসাবাদে মিলেছে নতুন তথ্য

সমরেন্দ্র বিশ্বশর্মা/বিশেষ প্রতিনিধি

- Advertisement -

কেন্দুয়া উপজেলার মাসকা ইউনিয়নের পানগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র শিশু নয়ন খুনের মামলায় দুই আসামী আবু রায়হান ও আসাদুল হকের দুই দিনের রিমান্ড শেষ হয়েছে। গত রোববার নেত্রকোণা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শাহাদাত হোসেন এ রিমান্ড মঞ্জুর করেছিলেন। রিমান্ডে এনে দুইদিনের জিজ্ঞাসাবাদে মিলেছে নতুন তথ্য। মঙ্গলবার সকালে পুলিশি প্রহরায় আসাদুল ও আবু রায়হানকে আবার নেত্রকোণা আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

- Advertisement -

গত ৬ নভেম্বর রোববার পানগাঁও গ্রামের মঞ্জু মিয়ার নির্মানাধীন বাড়ি থেকে শিশু নয়নের রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নয়নের বাবা পানগাও গ্রামের ওয়াদুদ মিয়া বাদি হয়ে ৪ জনের নাম এজহারে উল্লেখ সহ অজ্ঞাতনামা আরো ৫/৬ জনের বিরুদ্ধে কেন্দুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোহাম্মদ আলী জানান, ২০১৬ সালের ২৯ নভেম্বর পরিকল্পিত ভাবে খুন হন পানগাঁও গ্রামের রিটন মিয়ার স্ত্রী রহিমা আক্তার। ওই ঘটনায় রিটন মিয়া বাদী হয় নিহত স্কুল ছাত্র নয়নের বাবা ওয়াদুদ, তার ভাই, মা ও স্ত্রী সহ কয়েকজনকে আসামী করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি একাধিক তদন্ত সংস্থা তদন্ত শেষে আসামীদের অব্যাহতি দিয়ে বাদির বিরুদ্ধে উল্টো মামলার পরামর্শ দেন। নয়নের বাবা ওয়াদুদ মিয়ার অভিযোগ পরিকল্পিত রহিমা খুনের ঘটনায় আমাদের আসামী করেও ফাঁসাতে না পেরে এবার ডেকে নিয়ে তার ছেলে নয়নকে খুন করেছে। সব খুনিদের অবিলম্বে গ্রেফতার সহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন তিনি। থানার উপ পরিদর্শক (এস.আই) মোঃ আলী বলেন, হত্যা রহস্য উদঘটনের জন্য দুই আসামী আবু রায়হান ও আসাদুলকে দুইদিনের রিমান্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

- Advertisement -

জিজ্ঞাসাবাদে তারা অনেক কৌশলী জবাব দিলেও তাদের কাছ থেকে মিলেছে কিছু নতুন তথ্য। এসব তথ্য যাচাই বাছাই করার জন্য আবারো ঘটনাস্থলে যাব লোকজনদেরকে জিজ্ঞাসাবাদ করব। তিনি এজাহারভ‚ক্ত অন্য আসামীদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করবেন বলে জানান। এদিকে পানগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র- অভিভাবক ও শিক্ষার্থীরা নয়ন খুনের ঘটনায় সব আসামীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। ইতিমধ্যে উপজেলা পরিষদ প্রাঙ্গণে শিক্ষকরা এক প্রতিবাদ কর্মসূচির আয়োজন করেন।

আরও পড়ুন:ঝিনাইগাতীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্ধোধন

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ