Tuesday, November 29, 2022

সাংবাদিকদের নামে মিথ্যা সংবাদ প্রকাশ করাই প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নিরেন দাস,জয়পুরহাট প্রতিনিধি:

- Advertisement -

যমুনা টেলিভিশন ও দৈনিক করতোয়াসহ নামে বেনামের অনিবন্ধিত বিভিন্ন অনলাইন পোর্টালে গত ৭ নভেম্বর পুলিশ পরিচয়ে ধর্ষনের আসামীকে পালিয়ে যেতে সহযোগীতা ও কথিত সাংবাদিক শিরোনামে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন জয়পুরহাটের সেই দুই সাংবাদিক আঃ রাজ্জাক ও এস এম মিলন।

- Advertisement -

এই দুই সাংবাদিক বলেন- প্রকাশিত সংবাদটি মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত ও কাল্পনিক। সংবাদে উল্লিখিত জয়পুরহাটে কথিত সাংবাদিক নামে কোনো সাংবাদিকের অস্তিত্ব নেই৷ সাংবাদিক কখনো পুলিশ পরিচয় দেয়না অভিযুক্ত ব্যক্তিকে সকাল১১ টা থেকে সন্ধা ৬ টা প্রর্যন্ত এলাকবাসি আটক রাখে সেখানে প্রায় ২ ই শো লোকের জামায়েত রাতের সময় অভিযুক্ত নিজেই পালিয়ে যায়৷ একটি স্বার্থান্বেষী মহলের প্ররোচনায় এ মিথ্যা সংবাদের অবতারণা করা হয়েছে শুধু আমাদের সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার পাশাপাশি আমারদের ক্ষতি করার জন্য।

প্রতিবেদকের বক্তব্য: সংবাদটিতে স্থানীয় ভুক্তভোগীদের বক্তব্য, মামলার কপি, সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে ও বিভিন্ন তথ্য-প্রমাণের ভিত্তিতে করা হয়েছে। এখানে কাউকে ছোট করার জন্য বা উদ্দেশ্যপ্রণোদিত হয়ে প্রতিবেদনটি করা হয়নি বা প্রতিবেদকের নিজস্ব মতামতের ভিত্তিতে করা হয়নি।

- Advertisement -

প্রকাশিত অসত্য এই প্রতিবেদন আমাদের জন্য মানহানিকর ও বিব্রতকর। গণমাধ্যম হিসেবে যমুনা টেলিভিশন ও দৈনিক করতোয়াসহ বিভিন্ন অনলাইন পোর্টালের গণমাধ্যমকর্মী হিসেবে প্রতিবেদকের সংবাদ প্রকাশে অধীক সতর্কতা অবলম্বন ও দায়িত্বশীল ভুমিকা পালনের আহবান জানাচ্ছি।

আরও পড়ুন: আটপাড়ার বানিয়াজান সরকারি সি.টি. পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি নির্বাচনী পরীক্ষার ফল প্রকাশ

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ