Tuesday, January 31, 2023

সাপাহারে মাছ ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচনে ভোট কারচুপির দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ

- Advertisement -

নওগাঁর সাপাহার বাজার মাছ ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের কার্য নির্বাহী কমিটির নির্বাচনে ভোট গণনায় কারচুপি হওয়ার অভিযোগ এনে পূনঃনির্বাচনের দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

শনিবার বেলা ১২ টার দিকে উপজেলা সদরের মাছ বাজারে উক্ত নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী আব্দুল হালিম সাপাহার বাজার মাছ ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের কার্য নির্বাহী কমিটির নির্বাচনে ভোট গণনায় কারচুপি হওয়ার অভিযোগ এনে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

এসময় লিখিত বক্তব্যে আব্দুল হালিম বলেন, আমি সাপাহার মাছ বাজার ব্যবসায়ী সমবায় সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করি এবং জয়ের ব্যপারে শতভাগ আশাবাদী ছিলাম। গত ৫ ডিসেম্বর সোমবার নির্বাচন শেষে ভোট গণনার সময় ভোট কারচুপি করে আমার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোঃ সফিকুল ইসলাম কে সভাপতি পদে ভোট গননা না করে আগেই ঊর্দ্ধতন কর্মকর্তাগন সভাপতি পদে ঘোষনা করেন। ভোট কারচুপির হয়েছে বলে অভিযোগ করে সাপাহার বাজার মাছ ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের কার্য নির্বাহী কমিটির সুষ্ঠ ভোটের ব্যবস্থা সহ পুনরায় নির্বাচনের দাবী জানান আব্দুল হালিম।

- Advertisement -

এবিষয়ে মুঠো ফোনে নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা সমবায় অফিসার (ভারপ্রাপ্ত) এস এম জাহাঙ্গীর এর কাছে জানতে চাইলে, তিনি মোবাইল ফোনে কথা বলতে অস্বীকৃতি জানিয়ে বলেন, আমি রাজশাহী মিটিংয়ে আছি, ফিরতে সন্ধ্যা হয়ে যাবে। আগামী কাল সক্ষাতে কথা হবে।

উল্লেখ্য, গত ৫ ডিসেম্বর সাপাহার বাজার মাছ ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড এর ব্যবস্থাপনা কমিটির ত্রি-বার্ষিকী নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন সমিতির অস্থায়ী অফিস কক্ষে ১৪৫ জন সমিতির ভোটার সদস্যের মধ্যে ১৪৪ জন তাদের ভোটাধিকার প্রদান করেন। এর মধ্য ১৬ টি ভোট বাতিল বলে ঘোষণা করা হয়। যাতে সর্বমোট ভোট পরে ৯৯ দশমিক ৩১ শতাংশ। ভোট গণনা শেষে উক্ত ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা সমবায় অফিসার (ভারপ্রাপ্ত) এস এম জাহাঙ্গীর।

- Advertisement -

আরও পড়ুন: কলমাকান্দায় পল্লী চিকিৎসের ভুল চিকিৎসায় মৃত্যুর মুখে মাদ্রাসা শিক্ষার্থী

- Advertisement -
সম্পর্কিত সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ