সোমবার, আগস্ট ১৫, ২০২২

দুর্গাপুরে কথা- কবিতা – গানে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মবার্ষিকী উদযাপন

কলি হাসান, দুর্গাপুর(নেত্রকোনা) প্রতিনিধি

- Advertisement -

নেত্রকোনার দুর্গাপুরে কথা- কবিতা – গানে বাঙালি সংস্কৃতি ও অনুপ্রেরণার বাতিঘর বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মদিন উদযাপন করেছে বিরিশিরি ক্ষুদ্র নৃ- গোষ্ঠীর কালচারাল একাডেমী। এ উপলক্ষে রোববার সন্ধ্যায় কালচারাল একাডেমী হলরুমে কবিতা পাঠ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

- Advertisement -

আলোচনা সভার সভাপতিত্ব করেন বিরিশিরি ক্ষুদ্র নৃ- গোষ্ঠীর কালচারাল একাডেমীর পরিচালক গীতিকার সুজন হাজং। একাডেমী নৃত্য শিক্ষক মালা মাথা আরেংয়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রবীন শিক্ষাবিদ মনিন্দ্র নাথ মারাক, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক, সাবেক মেয়র শ. ম. জয়নাল আবেদীন, মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার,সুসং আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক এ কে এম ইয়াহিয়া, সাবেক কালচারাল একাডেমীর পরিচালক স্বপন হাজং, উপজেলা সুজনের সভাপতি অজয় সাহা, কবি ও সাংবাদিক সঞ্জয় সরকার, লেখক ও সাংবাদিক পল্লব চক্রবর্ওী, প্রমুখ।

বক্তারা বলেন, বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র, নোবেল বিজয়ী বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর বিশ্বের দরবারে বাঙালিদের মাথা উঁচু করে দাঁড়াতে শিখিয়েছেন।বাঙালি জীবনের যত বৈচিত্র্য আছে তার পুরোটাই উঠে এসেছে কবিগুরুর কবিতা, গান, গল্প, প্রবন্ধ ও উপন্যাসে। কবিগুরু তার লেখনীতে মানবতার সংকট থেকে উত্তরণের নির্দেশনা দিয়ে গেছেন। রবীন্দ্র সাহিত্য চর্চা করলে মানবজীবনের নানা সংকট থেকে উত্তরণ সম্ভব।

- Advertisement -

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মরনে কবিতা পাঠ করেন কবি লোকান্ত শাওন, সজীম শাইন ও জনপদ চোধুরী।
আলোচনা ও কবিতা পাঠ শেষে কালচারাল একাডেমীর শিল্পীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আরও পড়ুন: পাহারী ঢলে যমুনায় অস্বাভাবিক পানি বৃদ্ধি কুলকান্দি হার্ড পয়েন্টে ভাঙ্গন

- Advertisement -
এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ

- Advertisment -